শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ইনার হুইল ক্লাব অব দিনাজপুর অফিস পরিদর্শনে সংস্থার ডিস্ট্রিক্ট চেয়ারম্যান ও সেক্রেটারি সিঙ্গাপুরে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টের বিনিয়োগ রোডশো কে হচ্ছেন পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের নতুন উদ্যোগ আচারণবিধি লংঙ্ঘণ করায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর জরিমানা  পলাশবাড়ীতে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ফুলবাড়ী উপজেলার খাদ্য গুদামে ইরি-বোরো ধান সংগ্রহের শুভ উদ্বোধন হোপ ইন্টারন্যাশনাল স্কুলের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা  মধুমাস জ্যৈষ্ঠের আগমন পলাশবাড়ীতে বিক্রী হচ্ছে পাকা আম জাতীয় ভাবে “স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুরের

সাদুল্লাপুরে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানকে অপসারণ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ১৬৭ বার পঠিত

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা।- মসজিদ সংস্কারের নামে অর্থ আত্মসাৎ ও নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়নকে অপসারণ করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, নয়নের বিরুদ্ধে আনা করের টাকা আত্মসাৎ, ইউপি সদস্যদের অনুপস্থিতিতে রাতে বিচার পরিচালনা, স্বাক্ষর জাল করে প্রকল্পের টাকা উত্তোলন ও মসজিদ সংস্কারের নামে অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হয়েছে। সেই সঙ্গে তদন্তে প্রতিবন্ধী, বিধবা ও বয়স্ক ভাতার কার্ড দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগের সত্যতাও মিলেছে।

এ ছাড়া পরিষদের সদস্যদের অনাস্থা প্রস্তাব পাস হওয়ায় পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। প্রস্তাবের পক্ষে ও বিপক্ষে গোপন ব্যালটে নয় সদস্য পক্ষে ভোট দেয়ায় অনাস্থা প্রস্তাবটি পাস হয়।

প্রজ্ঞাপনে নানা অনিয়ম ও আর্থিক দুর্নীতির  অভিযোগের সত্যতা পাওয়ায় ও সদস্যদের অনাস্থা প্রস্তাব পাস হওয়ায় পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) গেজেট বিজ্ঞপ্তি জারির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়।নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্যরা গত ৮ জুলাই চেয়ারম্যান নয়নের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে জেলা প্রশাসকের কাছে অনাস্থা প্রস্তাব উত্থাপন করেন।

এ ছাড়া নানা দুর্নীতির অভিযোগে চেয়ারম্যান নয়নের অপসারণ দাবিতে দীর্ঘদিন ধরে বিক্ষোভ ও মানববন্ধন করে আসছিলেন পরিষদের নয় সদস্যসহ স্থানীয়রা।

তবে এসব অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান নয়ন জানান, তিনি অপসারণ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com