শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

সাধারণ মানুষের প্রশংসা পাচ্ছে পলাশবাড়ী থানা পুলিশ

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ২৫৯ বার পঠিত
রুবেল ইসলাম।- জনগন ও  রাষ্ট্রের প্রতি দায়িত্ববোধ থেকে  জনবান্ধব পুলিশ হিসেবে কার্যক্রম পরিচালনা করছেন  পলাশ বাড়ী থানার পুলিশ।
থানা অফিসার ইনচার্জ মাসুদ রানার নেতৃত্বে এবং  ওসি (তদন্ত) দিবাকর অধিকারীর সার্বিক তদন্ত কার্যক্রম চলছে নিরলসভাবে।
পলাশবাড়ী থানা পুলিশের সকল কর্মকর্তা ও পুলিশ সদস্যদের দায়িত্ব পালন কার্যক্রম চলমান থাকায় জনবান্ধব পুলিশ হিসেবে সাধারণ মানুষের কাছে প্রশংসিত হচ্ছে এই থানার পুলিশ।
“পুলিশ জনতা জনতাই পুলিশ” এই স্লোগানকে সামনে রেখে সেবা প্রদান করা হচ্ছে পলাশবাড়ীতে। দালাল মুক্ত হয়েছে থানা, এখন আর থানায় জিডি করতে কোন টাকা লাগে না। থানায় সার্বক্ষণিক ডিউটি অফিসার হিসাবে একজন এসআই  ও  নারী শিশু ডেক্সে একজন নারী এএসআই রাত দিন ২৪ ঘন্টা থানায় আইনি সহায়তা দিয়ে ব্যাপকভাবে সুনাম কুড়িয়েছেন।
     বর্তমানে থানায় গিয়ে বিনা বাঁধায় অসহায় মানুষ সহায়তা  পেয়ে থাকেন বলে জানিয়েছেন, পলাশবাড়ী উপজেলার একাধিক সুবিধাভোগী মানুষ।
   এই থানায় কমিউনিটি পুলিশিং কার্যক্রম সচল রাখা হয়েছে। ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সাথে সম্পর্কের মাধ্যমে সমন্বয় করে চলছে কার্যক্রম। এছাড়াও  মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশি টহল ব্যবস্থা জোরদার করা  হেয়েছে।
অহেতুক হয়রানী বন্ধে সুষ্ঠু তদন্ত কার্যক্রম পরিচালনায় মাধ্যমে আইনী পদক্ষেপ গ্রহন করা হচ্ছে। সুপারিশ বা তদ্বির নয়, তদন্ত সাপেক্ষে নেওয়া হয় আইনী ব্যবস্থা। প্রতিনিয়ত সড়ক, মহাসড়কে চেকিং কার্যক্রমের মাধ্যমে মাদক উদ্ধারে এসেছে ব্যাপক সফলতা।  থানার সকল স্টাফদের উৎসাহিত করতে বিশেষ দিনগুলোতে বড় খানার আয়োজনসহ রাখা হয়েছে বিশেষ পুরস্কার প্রদানের ব্যবস্থা।
থানার সকল স্টাফদের কাছে ওসি মাসুদ রানা যেমন একজন সফল অভিভাবক   তেমনি সাধারণ মানুষের কাছে তিনি একজন জনবান্ধব পুলিশ কর্মকর্তা ।
ইতিমধ্যেই থানা চত্বরে গোলঘর, ফুলের বাগান  করাসহ  থানার চিত্রের ব্যাপক পরিবর্তন আনা হয়েছে ৷
পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ মাসুদ রানা জানান, পুলিশ সুপার মহোদয়ের দিক নির্দেশনায় বর্তমান থানা পুলিশ জনবান্ধব পুলিশ হিসাবে সুনামের সহিত দায়িত্ব পালনে অঙ্গীকারবদ্ধ । তিনি আরো জানান, ভাল কাজের স্বীকৃতি না পেলে কাজের প্রতি মানুষের আগ্রহ হারিয়ে যায় । তাই চেষ্টা করি অধিকাংশ কাজে সকলকে উৎসাহিত করতে এবং সকলের সহযোগীতা নিয়েই এগিয়ে যাচ্ছে পলাশবাড়ী থানা পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com