মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন

সাপাহারে হাঁপানিয়া সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক নিহত

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ১৭৪ বার পঠিত

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি।- নওগাঁর সাপাহার উপজেলার হাঁপানিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)’র গুলিতে সালাউদ্দীন ওরফে মকবুল (২৬) নামে এক গরু ব্যবসায়ী যুবক নিহত হয়েছে। শনিবার ভোর ৪টার দিকে উপজেলার হাঁপানিয়া সীমান্তের মেইন পিলার ২৩৬ /১ সাব পিলার এলাকায় ঘটনাটি ঘটেছে । নিহত সালাউদ্দীন ওরফে মকবুল উপজেলার কৃষ্ণসদা গ্রামের আলাউদ্দীন (বুদুর)’র ছেলে বলে জানা গেছে।

সরেজমিনে ওই এলাকায় গিয়ে এলাকাবাসীর সাথে কথা হলে তারা জানান, শুক্রবার দিবাগত রাতে স্থানীয় কয়েকজন গরু ব্যবসায়ীর সাথে সালাউদ্দীন গরু নেওয়ার জন্য ভারত অভ্যন্তরে প্রবেশ করে। পরে শনিবার ভোররাতে তারা ফিরে আসার পথে ভারত সীমান্তের ২শ’গজ অভ্যান্তরে পশ্চিমবঙ্গের হবিবপুর থানার পান্নাপুর বিএসএফ’র ৬৯ নম্বর টহল দল পাচারকারীদের উদ্দ্যেশে গুলি ছোঁড়ে। এসময় সালাউদ্দীন ওরফে মকবুল গুলি বিদ্ধ হয়। এ সময় তার সঙ্গী সাথীরা পালাতে সক্ষম হলেও তার ঘটনাস্থলেই মৃত্যু হয়। বিষয়টি সকালে স্থানীয় লোকজন জানতে পারলে সালাউদ্দীনের মৃত দেহ ভারত ভূ-খন্ডের অভ্যান্তরে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

মৃত সালাউদ্দীন ওরফে মকবুলের মা বলেন, শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে তার ছেলে ট্রলিতে করে গমের বস্তা নিয়ে বাড়ি থেকে বের হয়ে যায়। যাবার সময় রাতে ফিরবেনা বলেও জানায়। তারা দরজা লাগিয়ে ঘুমিয়ে পড়ে। সকালে স্থানীয় লোকজন মারফত তিনি ছেলের মৃত্যুর খবর জানতে পান।

উক্ত ঘটনায় সাপাহার থানা পুলিশ ও স্থানীয় গোয়ালা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যন কামরুজ্জামান সহ বর্তমান চেয়ারম্যান মোখলেসুর রহমান মুকুল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উল্লেখিত বিষয়ে উপজেলার হাঁপানিয়া বিজিবির ক্যাম্প কমান্ডার আব্দুল আজিজ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন যে, এবিষয়ে পান্নাপুর বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠকের জন্য মেসেজ পাঠানো হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত সালাউদ্দীন ওরফে মকবুলের মরদেহ ভারত অভ্যান্তরেই পড়ে ছিলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com