বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ড. এম এ ওয়াজেদ মিয়া এঁর ১৫ তম মৃত্যুবার্ষিকী আজ রংপুরে নিম্নমানের স্যালাইনে বাজার সয়লাভ গাইবান্ধা-পলাশবাড়ী  সড়কে বাস-ট্রাক সংঘর্ষ, ২ চালকসহ আহত ১২    ঘোড়াঘাট উপজেলায় সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত পীরগঞ্জে  দুই মাদক কারবারীকে আটক করেছে পুলিশ পীরগঞ্জের ধর্মদাসপুরে বাড়িতে হামলা মার ডাং এর ঘটনা থানায় অভিযোগ দায়ের নবাবগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত  দিনাজপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন দিনাজপুরে আইইবি’র ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে অগ্নিকান্ডের দায়ভার বনবিভাগকেই নিতে হবে- সংবাদ সম্মেলনে বক্তারা

সুন্দরগঞ্জে পুকুরে হাঁস ধরার খেলা

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ১৮৩ বার পঠিত
 রুবেল ইসলাম।- পুকুরে জনা পনেরো-ষোল যুবক কখনো সাঁতার, আবার কখনো ডুবসাঁতারে একটি হাঁসের পেছনে ছুটছে। আধা ঘণ্টার দাপাদাপিতে অবশেষে এক যুবকের হাতে ধরা দেয় হাঁসটি। সেই সঙ্গে উৎসুক মানুষ চিৎকার ও করতালি দিয়ে অভিনন্দন জানান তাকে। সেই যুবকটিও হাঁসটি দুই হাতে তুলে ধরে অভিনন্দনের জবাব দেন।
মঙ্গলবার (১২ জুলাই) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর এলাকায় হাঁস ধরা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিশিষ্ট ব্যবসায়ী রাশিদুল ইসলাম মুকুল মিয়া এ প্রতিযোগিতাটি আয়োজন করে। জানা গেছে, বাঁশিতে ফুঁ দেওয়ার সঙ্গে সঙ্গে পুকুরের মাঝখানে একটি হাঁস ছেড়ে দেওয়া হয়। এরপর শুরু হয় হাঁস ধরার প্রতিযোগিতা। পরপর তিন দফায় এই প্রতিযোগিতা চলে। ছোট, মাঝারি ও বড়দের মধ্যে এই খেলায় বড়দের দলে রাশিদুল ইসলাম মুকুল মিয়া নিজেই অংশগ্রহণ করে। রাশিদুল ইসলাম মুকুল বলেন, আমাদের এলাকার ঐতিহ্যবাহী সব খেলা হারিয়ে যেতে বসেছে। হারিয়ে যাওয়া এমন সব খেলা নতুন প্রজন্মের কাছে পরিচিত করতে পুকুরে হাঁস ধরা প্রতিযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে। আর খেলা উপভোগ করেন কয়েক শ মানুষ। আগামীতে এটি অব্যাহত থাকবে।গৃহবধূ আকলিমা খাতুন প্রতিযোগিতা দেখতে এসে জানায়, এমন খেলা এর আগে কখনো সে দেখেনি। এবার দেখে তিনি খুবই আনন্দ পেয়েছে। এমন খেলা ধরে রাখা উচিৎ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com