বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জে  দুই মাদক কারবারীকে আটক করেছে পুলিশ পীরগঞ্জের ধর্মদাসপুরে বাড়িতে হামলা মার ডাং এর ঘটনা থানায় অভিযোগ দায়ের নবাবগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত  দিনাজপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন দিনাজপুরে আইইবি’র ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে অগ্নিকান্ডের দায়ভার বনবিভাগকেই নিতে হবে- সংবাদ সম্মেলনে বক্তারা রংপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ক একীভূতের সিদ্ধান্ত বাতিলের দাবীতে মানববন্ধন পীরগঞ্জে নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে- মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুরে ক্যানেল পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্বোধন

সুন্দরবনসহ বনাঞ্চলের বন্যপ্রানী রক্ষার দাবিতে মানববন্ধন 

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ২০০ বার পঠিত
মোংলা থেকে মো. নূর আলমঃ “বিপন্ন বণ্যপ্রাণী রক্ষা করি, প্রতিবেশ পুনরুদ্ধার এগিয়ে আসি” এই প্রতিপাদ্যে মোংলায় পালিত হয়েছে বিশ্ব বণ্যপ্রাণী দিবস। এ উপলক্ষে বৃহস্পতিবার (৩ মার্চ) পূর্ব সুন্দরবনের ঢাংমারীতে বেলা ১১ টায় মানববন্ধন করে পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটার কিপার্স বাংলাদেশ, পশুর রিভার ওয়াটার কিপার, ব্রেভ ইয়ুথ গ্রুপ এবং ঢাংমারী ডলফিন সংরক্ষণ দল। এতে সুন্দরবনের ওপর নির্ভরশীল পেশাজীবিরা অংশ নেন।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, সুন্দরবনসহ সকল বনাঞ্চলের বন্যপ্রাণী রক্ষা করে প্রতিবেশ পুনরুদ্ধারে এগিয়ে আসতে হবে। পৃথিবীর অস্তিত্বের জন্য প্রাণীকূলকে বাঁচাতে হবে। এছাড়া সুন্দরবনের বাঘ-হরিণ-ডলফিনসহ সকল বন্যপ্রাণী হত্যা অপরাধ দমনে জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে।
বিশ্ব বণ্যপ্রাণী দিবসের এই আয়োজনের  সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর বাগেরহাটে জেলার আহ্বায়ক পশুর রিভার ওয়াটারকিপার মো. নূর আলম শেখ। এতে বক্তৃতা করেন  বাপা নেতা পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার ইস্রাফিল বয়াতি, বাপা নেতা শেখ রাসেল, নদীকর্মী হাছিব সরদার, ডলফিন সংরক্ষণ দলের ষ্টিফেন হালদার, শেখর রায়, বাপা নেত্রী মীরা বিশ্বাস, ইয়ুথ গ্রুপের ফাতেমা জান্নাত, তরুন মন্ডল প্রমূখ।
বাংলাদেশের ফুসফুস সুন্দরবনের বন্যপ্রাণী ও উদ্ভিদকূল রক্ষা করতে না পারলে উপকূলের অস্তিত্ব রক্ষায় সংকট সৃষ্টি হবে। বাঘ-হরিণসহ সকল বন্যপ্রাণী বাঁচাতে হলে তাদের আবাসস্থল বিশ্ব ঐতিহ্য সুন্দরবনকেও রক্ষা করতে হবে এবং সুন্দরবনের খালে বিষ দিয়ে মাছ নিধন বন্ধ, সুন্দরবনের প্রাণ পশুর নদীর দখল ও দূষণ রোধ, বাঘ-হরিণসহ সকল বন্যপ্রাণী হত্যা বন্ধসহ মহাপ্রাণ সুন্দরবনের পাশে সকল প্রকার বনবিনাশী প্রকল্প বাতিলের দাবী জানান বক্তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com