শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫২ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- একাদশ জাতীয় সংসদের ১৪তম অধিবেশনে ১৪ সেপ্টেম্বর এর বৈঠকে জাতীয় পার্টির সংরক্ষিত আসনের এমপি মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনাকালে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালে সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলার আহবান জানিয়েছেন।তিনি দেশবাসীর উদ্দেশে বলেছেন, করোনাকালে সবাই স্বাস্থ্য-সুরক্ষা মেনে চলেন। যারা টিকা নিয়েছেন, তাদেরও বলব স্বাস্থ্যবিধি যেন মেনে চলেন।
১০ দিন বিরতির পর ১৪ সেপ্টেম্বর বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠক শুরু হয়। চলতি অধিবেশনে তিনজন সংসদ সদস্যের মৃত্যু হয়েছে। গত সোমবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মাসুদা এম রশীদ চৌধুরী রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। সংসদ নেতা আরও বলেন, দুর্ভাগ্য হলো আমরা এই সংসদে একের পর একজনকে হারাচ্ছি। সংসদের এই অধিবেশন শুরুর পর দুই দিন দুজন সংসদ সংসদ্যকে আমরা হারালাম। আবার আরেকটি মৃত্যু সংবাদ, সত্যি হৃদয় দুঃখ ভারাক্রান্ত।এই সংসদের আমরা এতজন সদস্য হারালাম, এটা সত্যিই খুব দুঃখজনক।তিনি বলেন এ রকম প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না। আর কোনো শোক প্রস্তাব যেন নিতে না হয় সে জন্য তিনি মহান আল্লাহতায়ালার কাছে সবার সুস্থতাও কামনা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতীয় পার্টির এমপি অধ্যাপক মাসুদা এম রশীদ চৌধুরী অত্যন্ত বিদুষী ছিলেন। তিনি খুবই মিষ্টভাষী ও জ্ঞানী মানুষ ছিলেন। তার মতো শিক্ষাদীক্ষা ও জ্ঞানী মানুষ মেয়েদের মধ্যে কমই পাওয়া যায়। এ ছাড়া তিনি একাধারে রাজনীতিবিদ, চিত্রশিল্পী, সমাজসেবক, নারী উদ্যোক্তা। খেলাধুলাসহ বিভিন্ন ক্ষেত্রে নারীদের নতুনভাবে প্রেরণা জুগিয়েছেন। এরকম বহু গুণসম্পন্ন মানুষ আমাদের ছেড়ে চলে গেছেন। এটা আমাদের সমাজের জন্য বিরাট ক্ষতি। তিনি বেঁচে থাকলে সমাজকে ও সমাজের বিভিন্ন ক্ষেত্রে আরও অনেক অবদান রাখতে পারতেন। তিনি মাসুদা রশীদের আত্মার মাগফিরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। পরে শোক প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। মরহুমের সম্মানে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয় এবং তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
শোক প্রস্তাবের ওপর আলোচনায় আরও অংশ নেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের, বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, নাজমা আখতার, শামীম হায়দার পাটোয়ারী, সরকারি দলের সিমিন হোসেন রিমি, আবদুস সোবহান মিয়া, সৈয়দা জোহরা আলাউদ্দিন, মোসলেম উদ্দিন আহমেদ, ওয়াশিকা আয়শা খান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com