বুধবার, ০১ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বিরামপুরে ট্রেনের ধাক্কায় প্রাণ গেল মাদ্রাসা শিক্ষার্থীর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে সঙ্গীত বিষয়ে প্রতিযোগীতা অনুষ্ঠিত  ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ

হু’র আইসিটি বিষয়ক কনসালটেন্ট হিসেবে যোগদান করল পীরগঞ্জের রুমেল

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ৫১৮ বার পঠিত

বিশেষ প্রতিনিধি।- পীরগঞ্জের সন্তান আ ন ম এরশাদুল মরতুজা (রুমেল) ।World Health Organization: WHO Gi ICT বিষয়ক কনসালটেন্ট হিসেবে যোগদান করেছেন। এরশাদুল মরতুজা পীরগঞ্জের রায়পুর ইউনিয়নের নখারপাড়া গ্রামে জন্মগ্রহন করেন। শিক্ষক পিতা মৃত মোস্তাফিজার রহমান ও গৃহিণী মা মোছাঃ সামসুন্নাহার বেগমের ১ ছেলে ৩ মেয়ের মধ্যে রুমেল সবার বড়।
রুমেল পড়াশুনা শুরু করেন নখারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেনী পর্যন্ত, এরপর পীরগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক পড়াশুনা শেষ করেন। যথারীতি পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি-৯৪ পাশ করে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্ক্লু এন্ড কলেজে এইচ এস সি তে ভর্তি হন (১৯৯৫-৯৬ইং সেশনে)। অনেক অপ্রত্যাশিত ও অব্যক্ত আশা-আকাংখা তাকে হাতছানি দিতে থাকে, নতুন কিছু চিন্তা-ভাবনা তাকে তাড়া করে। বৃহৎ অর্থে, প্রযুক্তির ছোয়ায় অসম্ভবকে সম্ভব করার বহুবিধ পরিকল্পনা বেধে পড়াশুনার পাশাপাশি তিনি ব্যক্তিগত চেষ্টায় কম্পিউটারের বিভিন্ন ব্যাবহারিক দিক ও প্রোগ্রামিং বিষয় নিয়ে কাজ শুরু করেন ১৯৯৫ সালেই। তার মুল বিষয়গুলি ছিলো প্রোগ্রামিং প্রোগ্রামিং BASIC, QBASIC, GW BASIC mn dBase III & IV, Word Perfect 5 & 6, Lotus 1-2-3. এইচ এস সি পাশের পর তার ইচ্ছাপূরণের সাধ জেগে উঠে। তার ইচ্ছা ছিল কম্পিউটার বিজ্ঞানে উচ্চতর ডিগ্রি নেওয়া। সরকারী বিশ্ববিদ্যালয়ে চান্স না পাওয়ায় দমে যায়নি । পরে ১৯৯৭-২০০১ ইং সালে, ঢাকার ছঁববহং টহরাবৎংরঃুতে কম্পিউটার বিজ্ঞানে পড়াশুনা করেন। পড়াশুনা শেষ করার আগেই দক্ষতার উপর ভিত্তি করে (২০০০ সালের মাঝামাঝিতে) শিক্ষানবিস প্রোগ্রামার হিসেবে যোগদান করলেন Daffodil Software Ltd. (DSL). তার পরে বেশকিছু কোম্পানিতে Software Engineer হিসেবে বিভিন্ন গুরুত্বপুর্ণ পদে কাজ করেন। ২০০৯ সালে তিনি “মানুষের জন্য ফাউন্ডেশন” নামে জাতীয় পর্যায়ের Funding Agency তে Manager-MIS হিসেবে গুরুত্বপূর্ণ পদে সাড়ে পাঁচ (৫.৫) বছর নিরবচ্ছিন্নভাবে কাজ করেন।

এর পরে তিনি USAID Gi Implementing Agency; Management Sciences for Health (MSH) এ দুই বছর MIS Advisor হিসেবে স্বাস্থ্য মন্ত্রনালের বিভিন্ন শাখায় গুরুত্বপূর্ণ কাজ করেন (২০১৫-১৭ ইং সাল)। বিশেষ করে ঔষধ প্রশাসন অধিদপ্তর, স্বাস্থ্য অধিদপ্তর, PLMC, CMSD উল্লেখযোগ্য।

এ ছাড়ায় ২০১৭ইং সাল থেকে তিনি বিভিন্ন eCommerce I Media Buying ব্যবসার ডেভলপার ও উপদেষ্টা হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। উল্লেখযোগ্য eCommerce site, গুলি হলো www.penrpencil.com, www.matrixbazar.com, www.srishtihccl.com, www.desh-craft.com, www.e-comerch.com etc. বর্তমানে তিনি WHO Bangladesh Gi ICT Consultant হিসেবে নিযুক্ত হয়েছেন (২০২০ইং)।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com