রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

৫৯ বছরে পা দিলেন আমাদের প্রতিদিন’র সম্পাদক মাহবুব রহমান

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক।- আজ সোমবার (৭ ফেব্রæয়ারী) ছিল উত্তরাঞ্চলের ঐতিহ্যবাহি রংপুর প্রেসক্লারে সভাপতি ও আমাদের প্রতিদিন’র প্রকাশক-সম্পাদক মাহবুব রহমান এর ৫৮তম জন্মদিন। ১৯৬৪ সালের আজকের এই দিনে তিনি পিতা মজিবর রহমান ও মাতা হাজেরা বেগমের ঘর আলোকিত করে পৃথিবীতে জন্ম গ্রহণ করেন।
জানা গেছে, মাহবুব রহমান রংপুর প্রেসক্লাব বর্তমান নির্বাচিত সভাপতি হিসাবে দায়িত্বে রয়েছেন। তিনি জাতীয় দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান ছাড়াও রংপুর থেকে প্রকাশিত রংপুর বিভাগীয় শহর থেকে প্রকাশিত দৈনিক পত্রিকা আমাদের প্রতিদিন’র প্রকাশক ও সম্পাদক। এর আগে তিনি রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ ছিলেন। তিনি সাপ্তাহিক একতা পত্রিকার মাধ্যমে সাংবাদিকতায় যোগ দেন। এরপর দৈনিক সমাচার, আজকের কাগজ, ভোরের কাগজ ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি হিসাবে কাজ করেন। তিনি চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিন স্মৃতি সংসদ ঢাকা কর্তৃক ১৯৯৭ সালে মোনাজাত উদ্দিন স্মৃতি পদক ও একই সালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ইয়াসমিন স্মৃতি পুরস্কার লাভ করেন। ২০০০ সালে তিনি বগুড়া সাংবাদিক ইউনিয়ন কর্তৃক মোনাজাত উদ্দিন স্মৃতি পদক পান।
তিনি ছড়া সাহিত্যে ফিরে দেখা পর্ষদ এর ফিরে দেখা বিশেষ সম্মাননা-২০১৮ ও রঙধনু ছড়াপত্রের রঙধনু সম্মাননা পদক-২০১৯ লাভ করেন।
কৃতিমান এই সাংবাদিক পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি রংপুরের ঐতিহ্যবাহি লালকুঠি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি ছিলেন। তিনি একজন শিক্ষানুরাগী হিসাবেও পরিচিত। এছাড়াও তিনি আরডিআরএস বাংলাদেশের পেশাজীবি ফোরামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।
তার লেখা ‘ মঙ্গার আলেখ্য’ গ্রন্থটি প্রকাশের এক বছরের মধ্যে দ্বিতীয় সংস্করণ করা হয়। এছাড়াও তার লেখা ‘ভুবন ভরা রঙীন ছড়া ও আস্ত ঘোড়ার ডিম নামের দুইট গ্রন্থ প্রকাশিত হয়। তাঁর লেখা ভালোবাসার কবিতা নামে বইটি চলতি একুশে বই মেলায় প্রকাশ পাবে। তিনি কবি ও ছড়াকার হিসাবেও পরিচিত। এছাড়াও তাঁর আরও কয়েকটি গ্রন্থ প্রকাশনার অপেক্ষায় রয়েছে।
এদিকে আমাদের প্রতিদিন’র প্রকাশক ও সম্পাদক এবং দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান, সিনিয়র সাংবাদিক ও সংগঠক মাহবুব রহমানের ৫৮তম জন্মদিনে আমাদের প্রতিদিন পরিবার, যুগান্তর স্বজন সমাবেশসহ বিভিন্ন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com