শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

রংপুরে অবৈধ খাদ্য কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান ৩০ হাজার টাকা জরিমানা

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ১১৫ বার পঠিত

রংপুর থেকে সোহেল রশিদ।- রংপুরের কাউনিয়া উপজেলার শহীদবাগ এলাকায় মিফতাউল ফুড প্রোডাক্ট নামে একটি অননুমোদিত শিশু খাদ্য কারখানায় কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা তারিমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিপুল পরিমান বিভিন্ন ফ্লেভারেনর চিপস, লীচুসহ বিভিন্ন শিশু খাদ্য জব্দ করে। কারখনা কর্তৃপক্ষ কোন বৈধ অনুমতি দেখাতে না পারায় সবগুলো মালামাল পুড়িয়ে ধংস করা হয়েছে। সেই সাথে ৩০ হাজার টাকা জরিমানা এবং কারখানাটি সীলগালা করে বন্ধ করে দেয়া হয়।

কাউনিয়া থানার ওসি মাসুমুর রহমান জানান, গোপন সূত্রে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে কাউনিয়া থানা পুলিশ যৌথ ভাবে শহীদ বাগ এলাকায় ভ্রাম্যমান আদালত মিফতাউল ফুড প্রোডাক্ট কারখানায় অভিযান চালিয়ে বিভিন্ন ফ্লেভারের চিপস ও লীচু সহ শিশু খাদ্য তৈরী করে প্যাকেজজাত করা অবস্থায় দেখতে পেয়ে কারখানার মালিক মফিজুল ইসলামের কাছে বিএসটিআইয়ের প্রয়োজনীয় অনুমতি সহ কাগজ পত্র দেখতে চাইলে মালিক কোন কাগজ দেখাতে পারেনি। ফলে শিশু খাদ্য গুলো খাবার অনুপযোগী ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক বিবেচনায় সব মালামাল আগুন ধরিয়ে দিয়ে ধংস করা হয়। সেই সাথে ভ্রাম্যমান আদালত কারখানার মালিককে ৩০ হাজার টাকা জরিমানা এবং কারখানাটি সীল গালা করে বন্ধ করে দেয়।
পুলিশ জানায়, মিফতাহুল ফুড প্রোডাক্ট এর মালিক মফিজুল ইসলামের বাড়ি কাউনিয়া উপজেলার নিজপাড়া গ্রামে তার বাবার নাম আব্দুল ওহাব। সে বিএসটিআইয়ের অনুম্দোন ছাড়াই রাজশাহীর ঠিকানা ব্যবহার করে রংপুরে অবৈধ ভাবে শিশু খাদ্য তৈরী করে বাজার জাত করে আসছিলো।
এবিষয়ে কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা তারিম বলেন, অনুমতি ছাড়া শিশু খাদ্য উৎপাদনের অপরাধে সাময়িক জরিমানা ও বেশ কিছু মালামাল জব্দ করা হয়েছে আর সেই সাথে কারখানার মালিক মফিজুল ইসলামকে সাত দিনের সময় দেয়া হয়েছে। এর মধ্যে সম্পন্ন কাগজপত্র দেখাতে না পারলে তার নামে ভোক্তাধিকার আইনে মামলা দায়ের করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com