সোমবার, ২০ মে ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন

দিনাজপুরে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতার চুড়ান্ত খেলায় চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ চ্যাম্পিয়ন

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ১৭৭ বার পঠিত

রফিক প্লাবন, দিনাজপুর।- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দিনাজপুরে অনুষ্ঠিত ‘প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা ২০২১-২২’ এর চুড়ান্ত খেলা শনিবার (১৪ মে ২০২২) সম্পন্ন হয়েছে। চুড়ান্ত খেলায় চ্যাম্পিয়ন হয় চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ এবং রানার্সআপ হয়েছে দিনাজপুর কলেক্টরেট স্কুল এন্ড কলেজ।

দিনাজপুর স্টেডিয়ামে ৫০ ওভারের চুড়ান্ত খেলাটি সকাল ৯ টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে খেলা শুরু হয় দুপুরে। আর আয়োজক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী খেলা অনুষ্ঠিত হয় ২০ ওভারে।

চুড়ান্ত খেলায় দিনাজপুর কলেক্টরেট স্কুল এন্ড কলেজ বনাম চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ দল প্রতিদ্ব›িদ্বতা করে। শুরুতে ব্যাট করতে নেমে ১৯ দশমিক ৯ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ১১৮ রান টার্গেট দেয় চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ। ১১৮ রানের টার্গেটে খেলতে নেমে কলেক্টরেট স্কুল এন্ড কলেজ সম্পূর্ণ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করে। কালেক্টরেট স্কুল এন্ড কলেজকে ৪ রানে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ। খেলায় ৪ ওভারে ১৮ রান দিয়ে এবং ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় কলেক্টরেট স্কুল এন্ড কলেজের স্নেহ।

খেলা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. শরিফুল ইসলাম।

জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. আসলাম হোসেনের সভাপতিত্বে এবং নির্বাহী সদস্য ও জেলা ক্রিকেট কোচ মো. আনোয়ারুল ইসলাম সুমীর প্রাণবন্ত সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাইম ব্যাংক দিনাজপুর শাখার কর্মকর্তা মো. হারিসুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য প্রশান্ত সরকার অরুন।

আলোচনা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি ও পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মো. কামরুজ্জামান, নির্বাহী সদস্য মো. আনোয়ারুল ইসলাম, সদস্য মো. শাহিন, প্রাইম ব্যাংকের অন্যান্য কর্মকর্তা ও অংশগ্রহণকারী বিদ্যালয়ের শিক্ষকগণ। খেলায় আম্প্যায়ার ছিলেন মো. রফিক, মো. কে টি মাসুম এবং স্কোরার ছিলেন মো. নওশাদ।

আয়োজক কমিটি জানায়, দ্বিতীয় পর্বের খেলা আগামী ১৯ মে ঠাকুরগাঁও জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সেখানে নীলফামারীর চ্যাম্পিয়ন স্কুল দলের সাথে অংশগ্রহণ করবে জেলা চ্যাম্পিয়ন চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ।

উল্লেখ্য, প্রাইম ব্যাংকের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় ‘ক’ ও ‘খ’ গ্রæপে দিনাজপুরের ৬টি স্কুলের শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অংশগ্রহনকারী ‘ক’ গ্রæপে দিনাজপুর কলেক্টরেট স্কুল এন্ড কলেজ, দিনাজপুর একাডেমী, দিনাজপুর জিলা স্কুল এবং ‘খ’ গ্রুপে চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজ, সেতাবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, সেন্ট ফ্রান্সিস জেভিয়ার হাই স্কুল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com