শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে উত্তরবঙ্গ শিশু উন্নয়ন প্রকল্পের ছাগল বিতরণ  ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করলেন পারুল রায় ও নার্গিস দিনাজপুরে  ইজিবাইক মালিক শ্রমিক চালক সোসাইটির সমাবেশ বিরামপুরে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ তীব্র তাবদাহে  স্বস্তি  মিলছে  কৃষ্ণচুড়ার ছায়া রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট ২১ মে পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন  শুরু হয়ে গেছে  প্রচার প্রচারণা   দিনাজপুরে কুকুরের কামড়ে আঙ্গুল হারালো ব্যাংকের আর্মড গার্ড, আহত ৬ পলাশবাড়ীতে ৬১ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার রংপুরে  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা 

দিনাজপুরে অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডকে নিবন্ধন ও সনদপত্র প্রদান

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৪ জুন, ২০২১
  • ১৭৮ বার পঠিত

সাহেব, দিনাজপুর ।- দিনাজপুরে অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডকে নিবন্ধন ও সনদপত্র প্রদান করা হয়েছে। ১৪ জুন সোমবার সমবায় অধিদপ্তরের আওতাধীন দিনাজপুর জেলা সমবায় কার্যালয় কর্তৃক সমিতির সভানেত্রী সম্পা দাস মৌ-এর হাতে নিবন্ধন ও সনদপত্র তুলে দেন দিনাজপুর সদর উপজেলা সমবায় অফিসার মোঃ হাফিজুর ইসলাম।

উল্লেখ্য, মহিলাদেরকে সমবায় নীতি ও আর্দশ বিষয়ে শিক্ষা ও প্রশিক্ষণ দিয়ে পারস্পরিক সহযোতিার মাধ্যমে সমবায় সংগঠন ভিত্তিক পরিকল্পিত জীবন যাপনে উদ্ধুদ্ধ করে আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন করা। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা, কর্মসংস্থান ইত্যাদি বিষয়ে সদস্যদের আর্থ সামাজিক অবস্থার পরিবর্তনে সর্বাত্মক সহযোগিতা করা। সমিতির যৌথ সম্পদকে সঠিকভাবে বিনিয়োগের মাধ্যমে ধনী-দরিদ্রদের ব্যবধান কমিয়ে আনা এবং একটি সমৃদ্ধ ও শৃঙ্খল সমাজব্যবস্থা গড়ে তোলা। সমিতির মাধ্যমে কর্মএলাকায় প্রয়োজনীয় বিভিন্ন সেবা সৃষ্টি করা। সমিতির মাধ্যমে বিভিন্ন বৃত্তিমুলক কাজে প্রয়োজনীয় প্রশিক্ষন প্রদানকরত সদস্যদের দক্ষতা বৃদ্ধি ও বাণিজ্যিক ও উন্নয়নমুলক প্রকল্প বাস্তবায়নের দ্বারা কর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্ব দুর করা সহ বিভিন্ন উন্নয়ন মুলক পদক্ষেপ গ্রহন করেছে এই সমিতি। ক্ষুদ্র ক্ষুদ্র শেয়ার ও সঞ্চলের মাধ্যমে আর্থসামাজিক উন্নয়নেই হলো অঞ্জলী নারী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড এর মুল লক্ষ্য।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com