রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

মিঠাপুকুরে ওভারটেক করতে গিয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ চালকসহ নিহত ৬ আহত ৪০

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ১২২ বার পঠিত

রংপুর প্রতিনিধি।- রংপুরের মিঠাপুকুরে ওভারটেক করতে গিয়ে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৪০ জন। আহতদের উদ্ধার করে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

রোববার সকাল পৌনে ৮টার দিকে উপজেলার রংপুর-ঢাকা মহাসড়কের বলদিপুকুর মোস্তফা কোল্ড স্টোরেজের কাছে এ দুর্ঘটনা ঘটে। এদিকে এ দুর্ঘটনায় বাস চালকের প্রতি অভিযোগ করেছেন দুর্ঘটনায় বেঁচে যাওয়া যাত্রীরা। তাদের দাবি, চালক চোখে ঘুম নিয়ে গাড়ি চালাচ্ছিলেন। তাকে বার বার বলা হলেও তিনি কোন কর্ণপাত করেননি। এ কারণেই দুর্ঘটনাটি ঘটেছে।

দুর্ঘটনার শিকার সেলফি পরিবহনের যাত্রী আমিনুল ও সালাম জানান, চালক ঢাকা থেকে গাড়ি বেপরোয়াভাবে চালিয়ে আসছিলো। বগুড়া পার হওয়ার পর তিনি ঘুমিয়ে ঘুমিয়ে গাড়ি চালাচ্ছিলেন। আমরা চালকের পেছনে ছিলাম, কয়েক দফা তাকে সাবধানও করা হয়েছে। চালক গাড়ি চালাতে গিয়ে ঘুমিয়ে পড়ায় গাড়ির নিয়ন্ত্রণ হারান।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন বড়দরগাহ্ হাইওয়ে থানার ওসি মো. ইয়ামিন-উদ-দৌলা। তিনি জানান, নিহত ছয়জনের মধ্যে হাজী আব্দুল মতিন (৭২) নামে একজন অবসরপ্রাপ্ত শিক্ষক রয়েছেন। তিনি রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা এলাকার মৃত আব্দুল হামিদ মুন্সির ছেলে।

বাকিরা হলেন- সাভারের ধামরাই চৌতাল এলাকার মৃত আব্দুল হকের ছেলে সেলফি পরিবহনের বাসচালক আব্দুল খলিল (৫০), গাইবান্ধার সুন্দরগঞ্জের জমির উদ্দিনের ছেলে কৃষক ফরিদ (৩৫), একই জেলার সাদুল্যাপুরের ইসুবপুর গ্রামের বাবু মিয়ার মেয়ে বাবলী আক্তার (৯) ও নীলফামারীর সৈয়দপুরের কাজীপাড়ার মৃত আফাজ উদ্দিনের ছেলে আহসান হাবীব (২৭)। অন্য একজনের পরিচয় পাওয়া যায়নি। এছাড়াও এই দুর্ঘটনায় নিহত শিশু বাবলী আক্তারের মা সেতারা বেগম আশঙ্কাজনক অবস্থায় রংপুুুর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।

তিনি আরও জানান, ওভারটেক করতে গিয়ে দুর্ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। মুখোমুখি সংঘর্ষে বাস দুটি ছিটকে গিয়ে সড়কের দুপাশের খাদে পড়ে। এতে দুমড়ে মুচড়ে যায় বাসের সামনের অংশ। সকাল সাড়ে ১০টার দিকে খাদে পড়ে থাকা বাস দুটি সরিয়ে নেওয়া হয়েছে।

এব্যাপারে মিঠাপুকুর থানা পুলিশের ওসি মো. আমিরুজ্জামান জানান, রোববার সকালে বলদিপুকুর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী সেলফি পরিবহন ও ঢাকাগামী জোয়ানা পরিবহন নামে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই এক শিশুসহ ছয়জনের মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক রয়েছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র কনসালট্যান্ট (অর্থোপেডিক্স বিভাগ) জিয়াউর রহমান জানান, যাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কার্যক্রম পরিচালনা করা হয়। প্রথমে রংপুর-ঢাকা মহাসড়কের বলদিপুকুর এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হলেও পরে তা নিরসণ করা হয়। দুর্ঘটনা কবলিত বাস দুটি বড়দরগাহ্ হাইওয়ে থানায় নেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com