মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

জেলা পরিষদ নির্বাচনে আজিজুল ইমাম চৌধুরীর প্রতিদ্বন্দ্বিতায় বাধা থাকলো না

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১১১ বার পঠিত

দিনাজপুর  থেকে কোরবান আলী ।-দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা বাতিলের বিরুদ্ধে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজিজুল ইমাম চৌধুরী হাইকোর্টে রীট করেছেন। রীটের শুনানি শেষে আজিজুল ইমাম চৌধুরীকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে প্রার্থী বৈধ রয়েছে বলে হাইকোর্টের একটি বেঞ্চ আদেশ দিয়েছেন। এই আদেশের পর আজিজুল ইমাম চৌধুরীর নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করতে আর কোন বাধা থাকলো না।
রবিবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মোঃ রুহুল কুদ্দুস ও বিচারপতি মোঃ এস এম মনিরুজ্জামানের যৌথ বেঞ্চ এই আদেশ প্রদান করেন।
রীটে বিবাদী করা হয়েছে প্রধান নির্বাচন কমিশনার, রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার, দিনাজপুরের জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার, নির্বাচন কমিশনের সচিব, দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও সোনালী ব্যাংক দিনাজপুর কর্পোরেট শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার (ইনচার্জ)কে। সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২২ সেপ্টেম্বর দিনাজপুর জেলা পরিষদের বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীত চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইমাম চৌধুরী সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করেন। এর আগে গত ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের দিনে দিনাজপুরের জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার তার মনোনয়নপত্র বাতিল করেন। এরপর তিনি রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার বরাবর বাছাইয়ের বিরুদ্ধে আপীল করেন। পরে সেখানেও তার আপীলটি খারিজ হয়ে যায়। পরে তিনি সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রীট দায়ের করেন। রীটের শুনানি শেষে হাইকোর্টের বেঞ্চ আজিজুল ইমাম চৌধুরীকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে প্রার্থী বৈধ রয়েছে বলে আদেশ দেন। একই সাথে ১৮ সেপ্টেম্বর বাতিল করার তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। এই আদেশের ফলে দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করতে আর কোন বাধা থাকলো না।
এব্যাপারে দিনাজপুরের সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিত বলেন, হাইকোর্টের আদেশের কোন কাগজপত্র আমাদের কাছে এখনও আসেনি। কাগজপত্র আমাদের কাছে আসলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।”

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com