বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পীরগঞ্জের ধর্মদাসপুরে বাড়িতে হামলা মার ডাং এর ঘটনা থানায় অভিযোগ দায়ের নবাবগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত কর্মী সমাবেশ অনুষ্ঠিত  দিনাজপুরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন দিনাজপুরে আইইবি’র ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে অগ্নিকান্ডের দায়ভার বনবিভাগকেই নিতে হবে- সংবাদ সম্মেলনে বক্তারা রংপুরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ক একীভূতের সিদ্ধান্ত বাতিলের দাবীতে মানববন্ধন পীরগঞ্জে নির্বাচনী প্রচার-প্রচারণা তুঙ্গে মুখ খুলছেনা ভোটার শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে- মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুরে ক্যানেল পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্বোধন জীবনের ঘাত-প্রতিঘাত উপভোগের মানসিকতা থাকতে হবে

পীরগঞ্জে আসছে  চীনের বিনিয়োগ, হবে পাঁচশ লোকের কর্ম সংস্থান

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮৪৫ বার পঠিত

সুলতান আহমেদ সোনা।– রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় চীনের একটি বানিজ্যিক প্রতিষ্ঠান বড় ধরনের বিনিয়োগ করার উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে কোম্পানীটি পীরগঞ্জ উপজেলায় একটি বাড়ি ভাড়া করেছে বলেও জানা গেছে।

জানা যায় গত ২০ ফেব্রুয়ারী/২৩খ্রি: সোমবার ঢাকায় চীনা কোম্পানীর মালিক মিঃ লু জুয়াং জিং এর সাথে পীরগঞ্জ উপজেলায় অবস্থিত ডাঃ মমিন ফাউন্ডেশনের মধ্যে ১০ বছর মেয়াদী চুক্তিপত্র সম্পাদন হয়েছে।

ডাঃ মমিন ফাউন্ডেশনের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন, ৬ নং টুকুরিয়া ইউপির সাবেক চেয়ারম্যান ও সমাজ সেবক  মোঃ মিজানুর রহমান শাহীন।

এ ব্যাপারে ২১ ফেব্রুয়ারী জনাব মিজানুর রহমান শাহীনের সাথে বজ্রকথার কথা হলে তিনি জানান, ঘটনা সঠিক। এই কোম্পানী পীরগঞ্জে ক্যাপ তৈরী করবে এবং রপ্তানী করবে। এখানে ৩ থেকে ৫শ কর্মীর কর্ম সংস্থান হবে। ১ জুন ২০২৩ থেকে কোম্পানীটি উৎপাদন শুরু করবে।

জানা গেছে বাংলাদেশে এই কোম্পানীর ৩টি, আমেরিকায় ২টি এবং চীনে আরো ৩টি পোষাক তৈরীর কারখানা রয়েছে।

আশা করা হচ্ছে চীনা ব্যাবসায়ীর এই বিনিয়োগ পীরগঞ্জে বেকার সমস্যার সমাধানে অবদান রাখবে এবং তাদের দেখা দেখি অনেকেই এখানে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার ক্ষেত্রে উদ্যোগী হবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com