মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

চরাঞ্চলের মানুষেরও জীবন মান উন্নয়নেও সরকার কাজ করছে -ডা. এনামুর রহমান

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ১৯০ বার পঠিত

ছাদেকুল ইসলাম রুবেল।- ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন এখন সারাদেশে রোল মডেল। তেমনি দেশের মানুষ সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা পাওয়ায় জীবনমান উন্নতি করেছে। একই সঙ্গে চরাঞ্চলের মানুষেরও জীবন-মান উন্নয়নেও সরকার কাজ করছে।

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে গাইবান্ধার ব্রহ্মপুত্র নদীর কুন্দেরপাড়া চরে জলবায়ু বিষয়ক গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

প্রতিমন্ত্রী বলেন, জলবায়ুর প্রভাবে চরাঞ্চলের মানুষের জীবন জীবিকায় ক্ষতিগ্রস্থ মানুষদের দুঃখ-দুর্দশায় পাশে সরকার আছে এবং থাকবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, জেলা প্রশাসক মো. অলিউর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, পুলিশ সুপার কামাল হোসেন, পানি ও জলবায়ু বিঞ্জানী ড. আইনুন নিশাত, সাউথ এশিয়া ক্লাইমেট চেঞ্জ জার্নালিষ্ট ফোরামের প্রেসিডেন্ট আশীষ গুপ্ত ও লেখক গবেষক অধ্যাপক জহুরুল কাইয়ুম প্রমুখ।

গণ উন্নয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা এম আবদুস সালামের সভাপতিত্বে ও সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লবের সঞ্চালয়নায়  এ অনুষ্ঠানে জলবায়ুর প্রভাবে গাইবান্ধার তিস্তা যমুনা ও ব্রহ্মপুত্র নদীর চরাঞ্চলের মানুষের বন্যা, খড়া ও নদীভাঙনসহ বিভিন্ন দুর্যোগে ক্ষয়ক্ষতি তুলে ধরেন চরাঞ্চলের বাসিন্দা সফুরা বেগম, লাইলী বেগম, সাবানা বেগম ও লাল মিয়াসহ অনেকে।

পরে অনুষ্ঠানে জলবায়ু যোদ্ধা হিসেবে স্বীকৃতি অর্জন করা চরাঞ্চলের ১০ নারীসহ ১২ জনের গলায় মেডেল পরিয়ে দেন প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি ও হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি।

গণ উন্নয়ন কেন্দ্রের আয়োজনে গণশুনানী অনুষ্ঠানে সহস্রাধিক নারী-পুরুষ ও স্কুলের শিক্ষার্থীসহ চরাঞ্চলের বসবাসরত মানুষরা অংশ নেয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com