মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
 ২৯ ও ৩০ এপ্রিল পীরগঞ্জে অনুষ্ঠিত হবে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতা  আইইবি দিনাজপুর কেন্দ্রের আয়োজনে ঈদ পুনর্মিলনী, বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত সংবাদ পরিবেশনের  ২ মাস পর ৩ সাংবাদিকের বিরুদ্ধে  চাঁদাবাজি মামলা দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত

সারাদেশে সম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে হচ্ছে দূর্গাপুজা আগামীকাল বিসর্জ্জন

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ৪৫১ বার পঠিত

সুলতান আহমেদ সোনা।- সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এই বাংলাদেশ।হাজার বছরের ঐতিহ্যকে ধারণ করে এই দেশে বসবাস করছে মুসলমান,হিন্দু,বৌদ্ধ,খৃষ্টান ও ক্ষুদ্র নৃগোষ্ঠির মানুষ।তারা স্বাধীন ভাবে নিজ নিজ ধর্ম পালন করছে,প্রচার করছে নিজ নিজ ধর্মমত। এদেশ ধর্ম পালনের ক্ষেত্রে কেউ কারো বৈরীতাকে প্রশ্রয় দেয়নি,প্রশ্রয় দেয়না। এ দেশের মানুষ ধার্মিক বলেই সকল ধর্মমতের প্রতি শ্রদ্ধাশীল। সেই ঐতিহ্যগত প্রথাকে সামনে রেখে সারা বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের মানুষ পালন করছে তাদের প্রধান ধর্মীয় উৎসব দূর্গা পুজা। প্রতি বছরের মত এ বছরও করোনাকালীন স্বাস্থ্যবিধি অনুস্মরণ করে পূজাঅনুষ্ঠান পালন করা হচ্ছে সারা দেশে।
৫ কার্তিক ২২ অক্টোবর বৃহস্পতিবার ছিল মহাষষ্ঠি। ৫ কার্তিক ২৩ অক্টোবর শুক্রবার ছিল মহাসপ্তমী, ৭ কার্তিক ২৪ অক্টোবর শনিবার ছিল মহাঅষ্টমী, আজ ৮কার্তিক ২৫ অক্টোবর রবিবার মহানবমী। আগামী কাল ৯ কার্তিক সোমবার বিজয়াদশমী। যদিও নিম্ন চাপের প্রভাবে এবার সপ্তমী ও অষ্টমীর দিনে বর্ষণজনীত কারনে পুজা উৎসব পালনে কিছুটা ব্যাঘাত ঘটেছে তবে আজ নবমীতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পূজার আচার অনুষ্ঠান পালন করা হচ্ছে। এ বছর রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় ৯১টি মন্দিরে দূর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে। মন্দিরের পক্ষ থেকে নিম্ন আয়ের পরিবারগুলোর মধ্যে নারিকেল,চিনি,বস্ত্র বিতরনের ব্যবস্থা রাখা হয়েছে। আজ মন্দিরে মন্দিরে দর্শনার্থীদের মধ্যে প্রসাদ বিতরণ করা হচ্ছে। আগামীকাল দশমীতে হবে প্রতিমা বিসর্জন। উল্লেখ্য এবার স্থানীয় প্রশাসন, পুলিশ, আনসার এর পক্ষ থেকে সকল মন্দিরের শৃংখলা ও নিরাপত্তায় বিধানের জন্য টহলের ব্যবস্থা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com