1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন

অধিকৃত পশ্চিম তীরে মসজিদে আগুন

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ২৯ বার পঠিত

অধিকৃত পশ্চিম তীরের একটি মসজিদে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ফিলিস্তিনি কর্মকর্তারা অভিযোগ করেছেন এই অগ্নিকাণ্ডের সঙ্গে ইসরায়েলি অবৈধ বসতি স্থাপনকারীরা জড়িত। পশ্চিম তীরের ওই এলাকার মালিকানা ইসরায়েলের দাবি করে হিব্রু ভাষায় মসজিদের প্রাচীরে বাইবেলের বরাত দিয়ে ঐতিহাসিক ও রাজনৈতিক পুরোনো স্লোগান ‘এই ভূমি ইসরায়েলি জনগণের’ লিখে দিয়েছে দুর্বৃত্তরা।
মসজিদে অগ্নিসংযোগের এই ঘটনার নিন্দা জানিয়েছেন ইসরায়েলের ক্যাবিনেট মন্ত্রী আমির পেরেৎজ। টুইটারে এক বার্তায় পশ্চিম তীরের আল-বাইরেহ এলাকার ওই মসজিদে অগ্নিসংযোগের সঙ্গে জড়িতদের বিচারের মুখোমুখি করা হবে বলে ঘোষণা দিয়েছেন তিনি।
ফিলিস্তিনি জরুরি সেবা বিভাগের একজন কর্মকর্তা বলেছেন, ভোরের দিকে আল-বীর আল-সান মসজিদের জানালা দিয়ে ভেতরে বিস্ফোরক তরল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়। এতে মসজিদের বাথরুম এলাকা পুড়ে গেছে।তিনি বলেন, মসজিদের আশপাশে বসবাসকারী বাসিন্দা এবং ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিভিয়ে ফেলেছেন। তবে মসজিদের নামাজ পড়ার জায়গা অক্ষত রয়েছে।রয়টাস জানিয়েছে, ফিলিস্তিনের ধর্মীয় কল্যাণবিষয়ক মন্ত্রণালয় এবং প্রধান সমঝোতাকারী সায়েব এরেকাত মসজিদে অগ্নিসংযোগের জন্য ইহুদিবাদী অবৈধ বসতি স্থাপনকারীদের দায়ী করেছেন । এক বিবৃতিতে তিনি বলেছেন, এটি বর্ণবাদী এবং জাতি-বিদ্বেষমূলক কর্মকাণ্ড।১৯৬৭ সালের মধ্যপ্রাচ্যের যুদ্ধের সময় পশ্চিম তীর দখলে নেয় ইসরায়েল। বর্তমানে এই এলাকায় ফিলিস্তিনের ৩০ লাখ মানুষের পাশাপাশি প্রায় ৪ লাখ বসতি স্থাপনকারী বসবাস করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com