বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক

আমিন উদ্দিন ১৬তম অ্যাটর্নি জেনারেল

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ৪৩৫ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তার এ পদটি শূন্য হওয়ায়দেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল পদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিনকে নিয়োগ দেওয়া হয়েছে। ৮ অক্টোবর এ-সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিনকে বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছেন। আমিন উদ্দিন ১৯৮৯ সালের ২৮ অক্টোবর সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। আইনজীবী হিসেবে তিনি তিন দশকের বেশি সময় ধরে কাজ করে আসছেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) ২০২০-২১ সেশনের নির্বাচনে সভাপতি পদে জয়লাভ করে দায়িত্ব পালন করে আসছিলেন সরকার সমর্থিত দলের প্রার্থী (সাদা প্যানেল) সিনিয়র অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। সংবিধান অনুযায়ী অ্যাটর্নি জেনারেল হচ্ছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা, যিনি দেশের যে কোনো আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে শুনানিতে অংশ নেওয়ার অধিকার রাখেন। এ ছাড়া বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের মধ্যে সেতুবন্ধনকারী হিসেবেও তাকে ধরা হয়। অ্যাটর্নি জেনারেল ওয়ারেন্ট অব প্রিসিডেন্স অনুযায়ী রাষ্ট্রীয় পদমর্যাদা ক্রমের ১৫ নম্বর গুরুত্বপূর্ণ ব্যক্তি ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com