শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ঈদের দিনে পীরগঞ্জে হাউজি জুয়া ! পরিবারের বিরুদ্ধে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ পীরগঞ্জে নারী শিক্ষার বাতিঘর কসিমন নেছা বালিকা বিদ্যালয়ের ষাট বছর পূর্তি অনুষ্ঠান কাল গীতিকবি আব্দুর রহিম আর নেই এফসাকল এর শোক প্রকাশ পীরগঞ্জে আনসার  ভিডিপির প্লাটুন তালিকা  হালনাগাদ  করণ শুরু পীরগঞ্জে ম‌রণোত্তর বীমা দাবীর চেক প্রদান দিনাজপুর আইডিইবি মহিলা ও পরিবার কল্যাণ পরিষদের ইফতার দিনাজপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের পরিচিতি সভা পার্বতীপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত মিঠাপুকুরে ভারপ্রাপ্ত মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভজেনি প্রিগোজিনের মৃত্যুতে চেচেন নেতার বার্তা

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩
  • ১৮০ বার পঠিত

ভাড়াটে সেনা সরবরাহকারী ওয়াগনার গ্রুপের প্রধান ইয়েভজেনি প্রিগোজিন বিমান বিধ্বস্ত হয়ে নিহত হওয়ার পর তাকে নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন চেচেন নেতা রমজান কাদিরভ।

তিনি শুক্রবার প্রিগ্রোজিনকে বন্ধু হিসেবে আখ্যা দিয়ে ম্যাজেসিং অ্যাপ টেলিগ্রামে     লিখেছেন, আমরা দীর্ঘ সময় ধরে বন্ধু ছিলাম। আমরা প্রায়ই একসঙ্গে সবচেয়ে কঠিন ইস্যুগুলোর সমাধান করেছি। তিনি সবসময় সাহায্যের জন্য প্রস্তুত ছিলেন এবং সত্যিকার অর্থে মনের অন্তর্স্থল থেকে সাহায্য করেছেন।

কাদিরভ আরও জানিয়েছেন, প্রিগোজিনের কিছু ব্যক্তিগত উচ্চাকাঙ্খা ছিল, যেগুলো থেকে তাকে আপাতত নিবৃত থাকতে বলেছিলেন তিনি। কাদিরভ লিখেছেন, ‘জাতীয় গুরুত্বের স্বার্থে আমি তাকে ব্যক্তিগত স্বার্থ পরিত্যাগ করতে বলেছিলাম। সবকিছু পরবর্তীতে করা যেত। কিন্তু তিনি এরকমই ছিলেন।

তবে ইউক্রেন যুদ্ধে রাশিয়ার হয়ে প্রিগোজিন যে অবদান রেখেছেন সেটির প্রশংসা করেছেন কাদিরভ। তিনি বলেছেন, ‘কোনো সন্দেহ নেই ইউক্রেনে বিশেষ সামরিক অভিযানে তিনি অনেক অবদান রেখেছেন এবং তার এ কৃতিত্ব কেড়ে নেওয়া যাবে না। তার মৃত্যু পুরো দেশের জন্য বড় ক্ষতি।’

প্রিগোজিনের বিমান বিধ্বস্তের ঘটনায় শোক প্রকাশ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পুতিন প্রিগোজিনকে একজন প্রতিভাবান ব্যবসায়ী হিসেবে প্রশংসা করে নিহতদের পরিবারের প্রতি তিনি আন্তরিক সমবেদনা প্রকাশ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com