বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:২৩ পূর্বাহ্ন

গাইবান্ধায় কমিউনিটি পুলিশিং ডে পালিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ৬১ বার পঠিত

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা।- কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উপলক্ষে শনিবার গাইবান্ধা পুলিশ লাইনের ড্রিলসেডে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি কেক কেটে কমিউনিটি পুলিশিং ডে-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় আয়োজক হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য সচিব প্রতাপ ঘোষ সভাপতিত্ব করেন। জেলা ও থানা পর্যায়ের পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং অফিসার, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাসহ অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) ময়নুল হক, বীর মুক্তিযোদ্ধা গৌতম চন্দ্র মোদক, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবু জাফর সাবু, সদর থানা পুলিশিং কমিটির সভাপতি সাইফুল আলম সাকা, সাধারণ সম্পাদক শাহ আহসান হাবীব রাজিব, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোশাররফ হোসেন দুলাল, জেলা পুজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক দীপক কুমার পাল, গোবিন্দগঞ্জ পুলিশিং কমিটির ফিরোজ খান নূন, গোবিন্দগঞ্জ থানা অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান, সদর থানা অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) মো. আসাদুজ্জামান ও এসআই আমিনুল ইসলাম।

প্রধান অতিথি মাহাবুব আরা বেগম গিনি বলেন, কমিউনিটি পুলিশিংকে একটি সামাজিক আন্দোলন হিসেবে রূপান্তর করতে হবে। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই শ্লোগানকে সামনে রেখে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশিং কমিটিতে সম্পৃক্ত সচেতন মানুষ যাতে আইন শৃঙ্খলা রক্ষায় এবং মানবিক পুলিশ হিসেবে গড়ে তুলতে সহযোগিতাসহ জাতীয় সমস্যা সংকটে ও জনসচেনতা সৃষ্টিতে বিশেষ ভূমিকা রাখতে পারে। কোভিড-১৯ আসন্ন দ্বিতীয় ওয়েভ মোকাবেলা এবং মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত মাদক নিয়ন্ত্রণ, দূর্ণীতি ও অনিয়ম অনাচার প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে কমিউনিটি পুলিশিং কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কমিউনিটি পুলিশিং ডে ২০২০ উপলক্ষে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপিকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্ধ অবদানে স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে পুলিশ হেড কোয়ার্টার্স থেকে গাইবান্ধা জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য ও পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবু জাফর সাবুকে এবং সদর থানার এসআই নাজমুল হক লিটনকে স্মারক সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়। এছাড়াও জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির পক্ষ থেকে থানা কমিউনিটি পুলিশিং অফিসারদের মধ্যে সাদুল্যাপুর থানার এসআই শহিদুল ইসলাম, সুন্দরগঞ্জের এসআই সেলিম রেজা, সাঘাটার এসআই জহুরুœল ইসলাম, পলাশবাড়ীর এসআই মো. জিয়ারুল হক, ফুলছড়ির এসআই আনিসুর রহমান, গোবিন্দগঞ্জের এসআই মামুনুর রশীদ এবং কমিউনিটি পুলিশিং কর্মকর্তাদের মধ্যে থেকে সাদুল্যাপুরের মো. আব্দুল জলিল, সুন্দরগঞ্জের জাহাঙ্গীর আলম, গাইবান্ধা সদরের সাখাওয়াত হোসেন, গোবিন্দগঞ্জের ফিরোজ খান নূন, সাঘাটার সোলায়মান হোসেনকে বিশেষ সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়। এছাড়া গ্রাম পুলিশদের মধ্যে থেকে গাইবান্ধা সদরের চৌকিদার সিদ্দিক, আশরাফ আলীকে বিশেষ সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com