রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

গোবিন্দগঞ্জ প্রেসক্লাব পুনর্গঠনের দাবীতে সাংবাদিকদের মানববন্ধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২০ জুন, ২০২১
  • ১৪৭ বার পঠিত

ছাদেকুল ইসলাম রুবেল।- প্রেসক্লাবের গঠনতন্ত্র উপেক্ষা করে এবং রাজনৈতিক হস্তক্ষেপে প্রেসক্লাব কুক্ষিগত করার প্রতিবাদে মুখে কালো কাপড় বেধে সাংবাদিকরা মানববন্ধনে অংশগ্রহণ করে। আজ গোবিন্দগঞ্জ উপজেলায় কর্মরত স্থায়ী বাসিন্দা সাংবাদিকরা এ মানববন্ধন করেছে। ১৯ জুন শনিবার বেলা ১১টা থেকে থানা মোড় চারমাথায় প্রেসক্লাব পুনর্গঠন সমন্বয় কমিটির উদ্যোগে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে গোবিন্দগঞ্জ প্রেসক্লাব সমন্বয় কমিটির সদস্য সচিব সাংবাদিক রাসেল কবির বলেন, গত ২০ মে হঠাৎ করেই ক্লাবের সাধারণ সদস্যদের অবহিত না করেই রাজনৈতিক মদদে ক্লাবের সভাপতি সম্পাদক ঘোষণা করা হয়। যা ক্লাবের গঠনতন্ত্র বিরোধী। ক্লাবের ২৭ জন সাধারণ সদস্য মধ্যে ১৮ জনই অনৈতিক এই সিন্ধান্তের বিরুদ্ধে। তিনি আরো জানান, উপজেলা কর্মরত সাংবাদিকরা প্রেসক্লাবের সদস্য হতে ইচ্ছুক।গোবিন্দগঞ্জ প্রেসক্লাব পুনর্গঠনের জন্য নিয়মতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে উপজেলার সর্বস্তরের রাজনৈতিক, প্রশাসনিক এবং সূধীজনের সাথে লাগাতার মতবিনিময় করা হয়েছে। কিন্তু অদৃশ্য রাজনৈতিক শক্তির হস্তক্ষেপে ক্লাব পুনর্গঠনের কোন উদ্যোগ নেওয়া হয়নি।

গোবিন্দগঞ্জ প্রেসক্লাব সমন্বয় কমিটির আহবায়ক সিনিয়র সাংবাদিক খোকন আহম্মেদ বলেন, গোবিন্দগঞ্জ প্রেস ক্লাব স্থানীয় সাংবাদিকদের মিলন কেন্দ্র। কিন্তু রাজনৈতিক আর্শীবাদ পুষ্ট হয়ে এখন ক্লাবে সাধারণ সদস্যদের প্রবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। তিনি আরো জানান, আগামী তিন দিনের মধ্যে ক্লাব পুনর্গঠনে উদ্যোগ না নেওয়া হলে ২৩ জুন গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সভা করে ক্লাব পুনর্গঠনের উদ্যোগ নেওয়া হবে।মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক রফিকুল ইসলাম রফিক, সাংবাদিক ফারুক হোসেন, সাংবাদিক শাহ আলম সরকার , সাংবাদিক আনোয়ারুল ইসলাম, সাংবাদিক উজ্জ্বল হক প্রধান, সাংবাদিক ডিপটি প্রধান, বীরমুক্তিযোদ্ধা সাংবাদিক জীবু রায়, সাংবাদিক তারাজুল ইসলাম, সাংবাদিক মানিক সাহা প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com