শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চিলমারী কল্যাণ সমিতির কমিটি গঠন পীরগঞ্জে পাটচাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত   দিনাজপুর শিশু একাডেমীর চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত ফুলবাড়ীতে নেসকো গ্রাহকদের নিয়েপিএলসির নেসকোর  গণশুনানী ফুলবাড়ী শিবনগর ইউনিয়নে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড এর লটারি অনুষ্ঠিত  পলাশবাড়ীতে দুই বাইকের সংঘর্ষে আহত স্বদেশ এর মৃত্যু এসএসসি পরীক্ষায় মোবাইলে  প্রশ্নপত্র ফাঁস এক শিক্ষকের কারাদন্ড রংপুরে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন “শেকড় ” এর সহয়োগীতায় বর্ণমালায় রোদ্দুর কবিতা পাঠের আসর বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ শাখার সম্মেলন ও কমিটি গঠন

জাতীয় শোক দিবস: প্রস্তুুত রংপুর

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৪২৫ বার পঠিত

রংপুর প্রতিবেদক।- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রংপুরে চলছে নানা আয়োজনের প্রস্তুতি। রংপুরে অবস্থিত বঙ্গবন্ধুর মূর‌্যালসহ পুরো রংপুর নগরী জুড়ে পরিস্কার-পরিছন্নতা, ব্যানার ফেষ্টুন সাটানো হয়েছে।
রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নির্দেশনায় একঝাঁক পরিচ্ছন্ন কর্মীর মাধ্যমে দিবসটি পালনে রংপুরকে প্রস্তুুত করা হয়েছে।

শুক্রবার বিকেলে (১৪ আগষ্ট) সরেজমিনে দেখা গেছে, নগরীর ডিসির মোড়ের বঙ্গবন্ধু চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর মূর‌্যাল ধোঁয়া-মোছা সহ রঙের কাজ চলছে। আঁকা হয়েছে সামাজিক নিরাপত্তা ছক।

এদিকে, শুক্রবার দুপুরে বঙ্গবন্ধুর মূর‌্যালসহ পুরো রংপুর জুড়ে পরিস্কার-পরিছন্নতার কাজ পরিদর্শন করেন রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান। এসময় তার সঙ্গে ছিলেন, রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ্ব মাহামুদুর রহমান টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিয়া, সচিব রাশেদুল হক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ এমদাদ হোসেন প্রমুখ।

রংপুর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ (অঞ্চল-১) পরিচ্ছন্ন কর্মকর্তা মিজানুর রহমান মিজু জানান, রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে এবং মেয়র মহাদয়ের নির্দেশনায় আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের সদেস্যদের স্বরণে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন করার লক্ষ্যে সামাজিক দূরত্বতার ছক একে বঙ্গবন্ধুর মূর‌্যালের সমস্ত প্রস্তুতি শেষ করে করেছি।

প্যানেল মেয়র আলহাজ্ব মাহামুদুর রহমান টিটু বলেন, ১৯৭৫ সালের এই দিনে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার স্ব-পরিবারের সদেস্যদের হত্যা করা হয়। বাঙ্গালী জাতি এই দিনটি ভুলেনি। তাই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে রংপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরীর বঙ্গবন্ধুর মুর‌্যালসহ গোটা নগরী উপযোগী করে গড়ে তোলা হয়েছে।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রথম প্রহরে রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসন, জেলা ও মহানগর আওয়ামীলীগ, রংপুর সিটি কর্পোরেশন, জেলা পরিষদসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-মাদরাসা, আওয়ামীলীগসহ অঙ্গ সহযোগী সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করবেন। এছাড়াও দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল, কাঙ্গালী ভোজ, রক্তদান কর্মসূচী, বৃক্ষ রোপনসহ বিভিন্ন কর্মসূচী পালিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com