শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
পার্বতীপুরে খাসি এন্ড খাসি  ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ঢাকার বায়ুর মান মারাত্মকভাবে কমছেঃকরণীয় কী? প্রেসবিজ্ঞপ্তি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যান পদ হতে পদত্যাগ বিশ্বব্যাংকের অর্থায়নে কক্সবাজার-শাহপরীর দ্বীপ মহাসড়কে স্ট্রিট লাইট, সিসি ক্যামেরা ও ফুটওভার ব্রিজ স্থাপন জরুরী দিনাজপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বারুনী মেলায় জুয়া বসানোয় ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা বাঙালীর সংস্কৃতি চর্চা নতুন প্রজন্মদের কাছে বাড়াতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি পীরগঞ্জে হেরোইন গাঁজাসহ ৩ ব্যক্তি গ্রেফতার কাল ১৬ এপ্রিল রংপুরে আসছেন মাননীয় স্পীকার

জাতীয় শোক দিবস: প্রস্তুুত রংপুর

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৪৩৮ বার পঠিত

রংপুর প্রতিবেদক।- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রংপুরে চলছে নানা আয়োজনের প্রস্তুতি। রংপুরে অবস্থিত বঙ্গবন্ধুর মূর‌্যালসহ পুরো রংপুর নগরী জুড়ে পরিস্কার-পরিছন্নতা, ব্যানার ফেষ্টুন সাটানো হয়েছে।
রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নির্দেশনায় একঝাঁক পরিচ্ছন্ন কর্মীর মাধ্যমে দিবসটি পালনে রংপুরকে প্রস্তুুত করা হয়েছে।

শুক্রবার বিকেলে (১৪ আগষ্ট) সরেজমিনে দেখা গেছে, নগরীর ডিসির মোড়ের বঙ্গবন্ধু চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর মূর‌্যাল ধোঁয়া-মোছা সহ রঙের কাজ চলছে। আঁকা হয়েছে সামাজিক নিরাপত্তা ছক।

এদিকে, শুক্রবার দুপুরে বঙ্গবন্ধুর মূর‌্যালসহ পুরো রংপুর জুড়ে পরিস্কার-পরিছন্নতার কাজ পরিদর্শন করেন রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান। এসময় তার সঙ্গে ছিলেন, রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ্ব মাহামুদুর রহমান টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন মিয়া, সচিব রাশেদুল হক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ এমদাদ হোসেন প্রমুখ।

রংপুর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ (অঞ্চল-১) পরিচ্ছন্ন কর্মকর্তা মিজানুর রহমান মিজু জানান, রংপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে এবং মেয়র মহাদয়ের নির্দেশনায় আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার পরিবারের সদেস্যদের স্বরণে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালন করার লক্ষ্যে সামাজিক দূরত্বতার ছক একে বঙ্গবন্ধুর মূর‌্যালের সমস্ত প্রস্তুতি শেষ করে করেছি।

প্যানেল মেয়র আলহাজ্ব মাহামুদুর রহমান টিটু বলেন, ১৯৭৫ সালের এই দিনে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ তার স্ব-পরিবারের সদেস্যদের হত্যা করা হয়। বাঙ্গালী জাতি এই দিনটি ভুলেনি। তাই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে রংপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরীর বঙ্গবন্ধুর মুর‌্যালসহ গোটা নগরী উপযোগী করে গড়ে তোলা হয়েছে।

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রথম প্রহরে রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসন, জেলা ও মহানগর আওয়ামীলীগ, রংপুর সিটি কর্পোরেশন, জেলা পরিষদসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-মাদরাসা, আওয়ামীলীগসহ অঙ্গ সহযোগী সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করবেন। এছাড়াও দিবসটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল, কাঙ্গালী ভোজ, রক্তদান কর্মসূচী, বৃক্ষ রোপনসহ বিভিন্ন কর্মসূচী পালিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com