শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চিলমারী কল্যাণ সমিতির কমিটি গঠন পীরগঞ্জে পাটচাষীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত   দিনাজপুর শিশু একাডেমীর চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত ফুলবাড়ীতে নেসকো গ্রাহকদের নিয়েপিএলসির নেসকোর  গণশুনানী ফুলবাড়ী শিবনগর ইউনিয়নে বয়স্ক ও বিধবা ভাতার কার্ড এর লটারি অনুষ্ঠিত  পলাশবাড়ীতে দুই বাইকের সংঘর্ষে আহত স্বদেশ এর মৃত্যু এসএসসি পরীক্ষায় মোবাইলে  প্রশ্নপত্র ফাঁস এক শিক্ষকের কারাদন্ড রংপুরে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন “শেকড় ” এর সহয়োগীতায় বর্ণমালায় রোদ্দুর কবিতা পাঠের আসর বাংলাদেশ প্রেসক্লাব পীরগঞ্জ শাখার সম্মেলন ও কমিটি গঠন

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদুৎ বন্দররক্ষা কমিটির মানববন্ধন: ৬ দফা ফুলবাড়ী চুক্তি বাস্তবায়নের দাবি

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ৩৮৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর।- দিনাজপুরের ফুলবাড়ীতে ৬দফা ফুলবাড়ী চুক্তি বাস্তবায়নসহ আন্দোলনকারী নেতৃব্দের নামে দায়েরকরা মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রানবিনাশী প্রকল্প বাতিলের দাবীতে মানববন্ধন করেছেন তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দররক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখা।
আজ শনিবার বেলা ১১ টায় পৌর শহরের প্রানকেন্দ্র নিমতলা মোড়ে দিনাজপুর-ঢাকা মহাসড়কে দাঁড়িয়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।
মানববন্ধনে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল বলেন, বর্তমান অবৈধ্য সরকার তার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী ও পাকাপোক্ত করতে বিদেশীদের স্বার্থে বাংলাদেশের পরিবেশ জিব ও বৈচিত্র ধ্বংসকারী এবং প্রানবিনাশী প্রকল্প বাস্তবায়ন করছে। তিনি অবিলম্বে ২০০৬ সালের ২৬ আগষ্ট ফুলবাড়ীবাসীর সাথে সম্পাদিত ৬দফা ফুলবাড়ী চুক্তি বাস্তবায়ন আন্দোলনকারী নেতৃবৃন্দের নামে এশিয়া এনার্জির দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও রামপাল, রুপপুরসহ প্রানবিনাশী প্রকল্প বন্ধ করার আহবান জানান।
তিনি বলেন সম্প্রতিক করোনা ভাইরাসে সারা বিশে^ মহামারী শুরু হয়েছে আর বাংলাদেশে চলছে লটপাটের মহা উৎসব। তেল গ্যাস নেতা সাইফুল ইসলাম জুয়েল বলেন সুধু সাহেদ সাবরীনাকে আটক করলে হবেনা, স্বাস্থ্য খাতের দুর্নীতির সাথে জড়িত মুল হোতাদের আটক করতে হবে।

মানব বন্ধনে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতৃবৃন্দরা বলেন, অবিলম্বে ফুলবাড়ী ৬ দফা চুক্তি বাস্তবায়ন করা না হলে আবারো ২০০৬ সালের ন্যায় গণআন্দোলন গড়ে তুলে সরকারকে চুক্তি বাস্তবায়নে বাধ্য করা হবে এবং ফুলবাড়ী থেকে সরকার পতনের আন্দোলন শুরু করা হবে বলে হুশিয়ারী দেন।
মানববন্ধনে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার সদস্য সচিব ও সিপিবি ফুলবাড়ী শাখার সভাপতি জয়প্রকাশ গুপ্ত, ফুলবাড়ী শাখার অন্যতম নেতা হামিদুল হক, কৃষক নেতা আমিনুল ইসলাম, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতয়ি কমিটির সদস্য ও ইউনাইটেড কমিনিউস্ট লীগের সম্পাদক সঞ্জিব কুমার জিতু, জাতীয় গণফ্রন্ড এর নেতা কমল চন্দ্র চক্রবর্তি, ওয়ার্কাস পাটির ফুলবাড়ী শাখার সম্পাদক শফিকুল ইসলাম শিকদার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com