বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৪ অপরাহ্ন

দলমত নির্বিশেষে ২৮ নং ওয়ার্ডবাসীর ভোট চাইলেন নেছার আহমেদ

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ৬৭ বার পঠিত

হারুন উর রশিদ সোহেল।- রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলমত নির্বিশেষে সকলের দোয়া, সমর্থন ও ভোট চাইলেন ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নেছার আহমেদ। এসময় তিনি ওয়ার্ডের উন্নয়ন ও নাগরিক অধিকার বাস্তবায়নে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার অঙ্গীকার করেন।
গত বুধবার রাত ১০টায় নগরীর ২৮ নং ওয়ার্ডেও পার্কের মোড় এলাকার একটি হোটেলে নির্বাচনী ইশতেহার ঘোষণা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে কাউন্সিলর প্রার্থী নেছার আহমেদ এসব কথা বলেন।
তিনি বলেন, এবারের নির্বাচন হচ্ছে তার ৬ষ্ঠ বারের নির্বাচন। এর আগে তিনি একবার ইউনিয়ন পরিষদ, দুই বার রংপুর পৌরসভা ও দুইবার রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করেছেন। গতবারের নির্বাচনে তিনি মূল প্রতিদ্ব›িদ্বতায় ছিলেন। দীর্ঘ ৩০ বছরের বেশী সময় ধরে তার সর্বশ্রেণীর মানুষের সেতুবন্ধন তৈরি হয়েছে। তিনি মানুষের সুখে-দুঃখে পাশে ছিলেন। ক্রীড়া অঙ্গনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। দায়িত্ব পালন করেছেন। ভবিষ্যতেও থাকবেন। তাই এবারের নির্বাচনে তিনি ২৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিচ্ছে। তার আশা এবার তাকে ২৮নং ওয়ার্ডবাসী নির্বাচিত করবেন। তার পক্ষে ইতিমধ্যে গণজোয়ার তৈরি হয়েছে। এজন্য তিনি দল-মত নির্বিশেষে ২৮ নং ওয়ার্ডের সর্বস্থরের জনগণের নিকট দোয়া, সহযোগিতা, সমর্থন ও ভোট প্রার্থনা করছেন। এসময় তিনি তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।
লিখিত ইশতেহারে তিনি বলেন, তিনি নির্বাচিত হলে কাউন্সিলর অফিসের সামনে একটি অভিযোগ বক্স স্থাপন করে প্রতি মাসেই জমানো অভিযোগ খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেবেন। অত্র ওয়ার্ডের সকল শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময়ের মাধ্যমে একটি ওয়ার্ড উন্নয়ন ফোরাম/কমিটি গঠন, স্বল্প মেয়াদী, মধ্য মেয়াদী, দীর্ঘ মেয়াদী উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন, নতুন নতুন রাস্তার কাজ, ড্রেনের ব্যবস্থা এবং পুরাতন রাস্তার সংস্কার কাজ অগ্রাধিকারের ভিত্তিতে সু-
সম্পন্ন ও ওয়ার্ডের অবহেলিত পাড়া-মহল্লার রাস্তা, ড্রেন, ও অন্যান্য নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধির ব্যবস্থা গ্রহণ করবেন।
বিভিন্ন বিচার-সালিসের ক্ষেত্রে পাড়া-মহল্লার মসজিদ কমিটির সভাপতি-সাধারন সম্পাদক-খতিব- ইমাম-শিক্ষক এবং এলাকার গণ্য-মান্য ব্যক্তিদেরকে নিয়ে কমিটি করার মাধ্যমে সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা, জন্ম নিবন্ধন সনদ, মৃত্যু নিবন্ধন সনদ, ওয়ারিশন সনদ, ট্রেড লাইসেন্স, জাতীয়তার সনদসহ সকল প্রকার সেবা শুধুমাত্র সরকারি ফি নিয়ে সরবরাহ, বয়স্ক ভাতা-বিধবা ভাতা-প্রতিবন্ধী ভাতা জরিপের মাধ্যমে যাদের প্রাপ্য শুধু তাদেরকেই প্রদান, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা সহ বাজারে ডাস্টবিন এবং পাবলিক টয়লেটের ব্যবস্থা গ্রহণ, চুরি, ছিনতাই এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড নিরসনের জন্য গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন, মশক নিধনের ব্যবস্থা গ্রহণ ও অবহেলিত, বঞ্চিত, ভিক্ষুক, এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নের জন্য বিশেষ প্রণোদনার ব্যবস্থা, মসজিদ-মাদ্রাসা-মন্দির-এতিমখানা , কবরস্থান-ঈদগাহমাঠ-শ্মশানঘাট উন্নয়ন ও সংস্কারের ক্ষেত্রে অনুদান প্রদান করবেন।
লিখিত ইশতেহারে নেছার আহমেদ বলেন, ২৮ নং ওয়ার্ড হচ্ছে একটি গুরুত্বপুর্ণ ওয়ার্ড। এই ওয়ার্ডের উন্নয়নে তিনি সর্বদা নিয়োজিত থাকবেন। প্রতি বছর ইসলামী জলসা-ওয়াজ মাহফিল, ওয়ার্ডের মধ্যে স্কুল কলেজ-মাদ্রাসার শিক্ষার্থীদের পড়ালেখার মান বৃদ্ধির জন্য মনিটরিং, গরীব মেধাবি শিক্ষার্থীদের অনুদান, যুব সমাজকে মাদক ও অনৈতিক কার্যকলাপ থেকে দূরে সরিয়ে আনতে পাড়া মহল্লার ক্লাব-সামাজিক সংগঠনগুলোকে পৃষ্ঠপোষকতা দেয়ার মাধ্যমে তাদেরকে সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত করা ও প্রতি বছর কাউন্সিলর কাপ ক্রিকেট টুর্ণামেন্টের আয়োজন ও সোনালী স্বপ্ন ক্লাব” ঘর নির্মানের মাধ্যমে স্থানীয় যুব সমাজ এবং ক্লাবের সকল প্রাক্তন সদস্যদের নিয়ে সামাজিক, শিক্ষামুলক ও বিনোদনমূলক বিভিন্ন কর্মসূচীর ব্যবস্থা গ্রহণের কথা ঘোষণা করেন। তিনি আরোও বলেন, ২৮ নং ওয়ার্ডবাসী তাদের মূল্যবান ভোট দিয়ে নির্বাচিত করলে তিনি সুখে দুঃখে পাশে থেকে ইশতেহার বাস্তবায়ন ও নাগরিক অধিকার বাস্তবায়নে সর্বোচ্চ গুরুত্বারোপ করা হবে এবং সেবা প্রাপ্তি সহজ করে জনগনের দোরগোড়ায় পৌছানো হবে বলেও তিনি অঙ্গীকার করেন। এসময় স্থানীয় গণমান্যমান্য ব্যক্তিবর্গ ও নির্বাচন পরিচালনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com