সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে ধর্ষণের শিকার প্রতিবন্ধী ধর্ষক আটক সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ প্রয়োজন-মনোরঞ্জন শীল দিনাজপুরে মৎস্যজীবী লীগ ৪নং শেখপুরা ইউনিয়ন কমিটি গঠন জনগণের কাছে বিএনপি’র ক্ষমা প্রার্থনা করা উচিত-গোপাল এমপি দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শ্রদ্ধা দিনাজপুর জেলা আ: লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ সফল করতে প্রস্তুতি সভা পার্বতীপুরে এড.মোস্তাফিজুর রহমান এম পি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন গাইবান্ধায় ৮৩ হাজার ৫৭০ জন পাবেন বিনামূল্যে বীজ নেচে-গেয়ে দর্শক মাতালো সাঁওতাল তরুণীরা সাফল্য সাহত্যি সংস্কৃতি পরিবার বাংলাদশে এর লেখক পাঠক মিলনমেলা

দিনাজপুরের কাহারোলে শ্রীশ্রী কান্তজীউ মন্দিরে রাস উৎসব উদ্বোধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১
  • ৪৬ বার পঠিত

ফজিবর রহমান বাবু ।- যারা ধর্মনিরপেক্ষ চেতনায় বিশ্বাস করে না, তারা বাংলাদেশের চেতনাকে বিশ্বাস করতে পারে না উল্লেখ করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশে প্রতিটি মানুষ নিশ্চিন্তে ধর্ম পালন করছে। রাস শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য। এই ঐতিহ্যকে যারা আঘাত করতে চায়, তাদেরকে সকল ধর্মের ধর্মপ্রাণ মানুষ সম্মিলিত ভাবে সমুচিত জবাব দিবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছেন। বিনষ্টকারীরা যত বড়ই শক্তিশালী হোক না কেন, তাদের ছাড় দেয়া হবে না।
বৃহস্পতিবার (১৮ নভেম্বর ২০২১) সন্ধ্যায় দিনাজপুর কাহারোল উপজেলায় ঐতিহাসিক শ্রীশ্রী কান্তজীউ মন্দিরে রাস উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।
তিনি আরও বলেন, শ্রীশ্রী কান্তজীউ রাসকে কেন্দ্র করে প্রায় সাড়ে তিনশো বছর যাবত এই এলাকায় যে মহামিলন তীর্থ ক্ষেত্র সৃষ্টি হয়। সেই মিলনে প্রত্যেকটি সম্প্রদায়ের মানুষ মিলিত হন। মানবসেবাই প্রতিটি ধর্মের মূল বাণী। যারা এ শিক্ষাকে উপেক্ষা করে তারা ধর্ম মানেন না। সৃষ্টি স্রষ্টার মহামিলনের তাৎপর্য রাসলীলা। সৃষ্টিকে ভালোবাসলেই স্রষ্টার সান্নিধ্য লাভ করা যায় এই শিক্ষাই রাসলীলা মানুষকে পৌঁছে দিতে চেয়েছে।
আমাদের এই ঐতিহ্য যারা বিনষ্ট করতে চায় তাদের সম্মিলিতভাবে সমুচিত জবাব দেওয়ার জন্য আমাদের প্রস্তুত হতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম এর সভাপতিত্বে ও ডায়াবেটিস বিশেষজ্ঞ চিকিৎসক ডা. ডি সি রায় এর সঞ্চালনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকসী বাচ্চু, জেলা পরিষদ সদস্য মীরা মাহবুব, কাহারোল থানার ওসি রইস উদ্দিন, দেবোত্তর এস্টেট এর সদস্য রতন সিং, বিমল দাস প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ কুমার সিংহ।
এদিকে ঐতিহাসিক রাস উৎসবকে ঘিরে দিনাজপুর কান্তজীউ মন্দির এলাকা সকল ধর্মের মানুষের ভীরে জমে উঠেছে। এ দিনে হিন্দু সম্প্রদায়ের মানুষ ভগবানের কাছে দেশের মানুষের সুখ-শান্তি এবং দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রার্থনা করছে। রাত ১২ টা ১ মিনিটে রাস তিথি ঘুরানো হবে। এ অপেক্ষায় রয়েছে ভক্তরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com