1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

দিনাজপুরে একদিনে আরো ৩৩ জনসহ মোট ১১৪৬ জন  করোনায় আক্রান্ত

  • আপডেট সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ১০৩ বার পঠিত

ডেক্স রিপোর্ট ।-  দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১৪৬ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ২০ জনসহ এ পর্যন্ত ৬৮২ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর এ পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ১১৪৬ জনের মধ্যে ৬৮২ জন সুস্থ ও ২২ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা রয়েছে ৪৪০ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, শনিবার (১৭ জলাই) রাত সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো ১১৪৬ জনে। আর নতুন ২০ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৮২ জন। এছাড়া এ পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে।

নতুন আক্রান্ত ৩৩ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলাতেই ১৭ জন, বিরামপুরে ৫ জন, পার্বতীপুরে দুইজন, বীরগঞ্জে দুইজন, বিরলে দুইজন, কাহারোলে একজন, হাকিমপুরে একজন ও নবাবগঞ্জে উপজেলায় ৩ জন। আর নতুন সুস্থ ২০ জনের মধ্যে সদরে ৫ জন, পার্বতীপুরে ৭ জন, চিরিরবন্দরে ৫ জন, বিররে দুইজন ও ফুলবাড়ী উপজেলায় একজন।

সিভিল সার্জন জানান, আক্রান্ত মোট ১১৪৬ জনের মধ্যে সদর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ৪৪৭ জন। এর মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২১৮ জন, মৃত ৫ জন ও বর্তমানে আক্রান্ত ২২৪ জন। বিরলে আক্রান্ত ৬৯ জন, সুস্থ ৪৯ জন ও বর্তমানে আক্রান্ত ২০ জন, বিরামপুরে মোট আক্রান্ত  ১২১ জন, সুস্থ হয়েছে ৮১ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ৩৮ জন। বীরগঞ্জে মোট আক্রান্ত ৩৫ জন, সুস্থ  ২২ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ১১ জন। বোচাগঞ্জে মোট আক্রান্ত ২৫ জন, সুস্থ হয়েছে ২০ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ৩ জন। চিরিরবন্দরে মোট আক্রান্ত ৭৬ জন, সুস্থ  ৫৯ জন, মৃত ৪ জন ও বর্তমানে আক্রান্ত ১৩ জন। ফুলবাড়ীতে মোট আক্রান্ত ৪৬ জন, সুস্থ হয়েছে ২৫ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ১৯ জন। ঘোড়াঘাটে মোট আক্রান্ত ৬৩ জন, সুস্থ হয়েছে ৪৪ জন ও বর্তমানে আক্রান্ত ১৯ জন। হাকিমপুরে মোট আক্রান্ত ১৫ জন, সুস্থ হয়েছে ৯ জন ও বর্তমানে আক্রান্ত ৬ জন। কাহারোলে মোট আক্রান্ত ৫৩ জন, সুস্থ হয়েছে ২৯ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত ২৩ জন। খানসামায় মোট আক্রান্ত ৫৫ জন, সুস্থ হয়েছে ৩৪ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত ২০ জন। নবাবগঞ্জে মোট আক্রান্ত ৫৬ জন, সুস্থ হয়েছে ৩৮ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ১৬ জন। এবং পার্বতীপুর উপজেলায় মোট আক্রান্ত ৮৫ জন, সুস্থ  হয়েছে ৫৪ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত রয়েছে ৩০ জন।

তিনি জানান, এ পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫ জন, বিরামপুরে দুইজন, বীরগঞ্জে দুইজন, বোচাগঞ্জে দুইজন, চিরিরবন্দরে ৪ জন, ফুলবাড়ীতে দুইজন, কাহারোলে একজন, খানসামা একজন, নবাবগঞ্জ দুইজন ও পার্বতীপুরে উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২১ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ২৩ জন।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১২২টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৩৩ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ৬৭টসহ এ পর্যন্ত ৮৮৫৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১২২টিসহ ৮৮০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৫৩ জনসহ এ পর্যন্ত ১৫৪৩০ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪১৭ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১০ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫ জন ও ২২ জনের মৃত্যু হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com