মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন

দিনাজপুরে খেলার মাঠ দখলের প্রতিবাদে চাতরাপাড়াবাসীর মানববন্ধন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ৬৯৬ বার পঠিত
খেলার মাঠ দখলের প্রতিবাদে চাতরাপাড়াবাসীর মানববন্ধন ছবি-বজ্রকথা।

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর।-
ভূমিদস্যু ও দখলদারদের হাত থেকে দিনাজপুর শহরের ১১নং ওয়ার্ড চাতরাপাড়ায় পুনর্ভবা নদী সংলগ্ন প্রায় ৩ একর সরকারী খাস সম্পত্তিতে থাকা খেলার মাঠ দখলের প্রতিবাদে ও দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করে স্থানীয় ভুক্তভোগী চাতরাপাড়াবাসী।
১৭ জুলাই শুক্রবার সকাল ১০টায় শহরের চাতরাপাড়া এলাকাবাসীর আয়োজনে দখল হওয়া মাঠে ঘন্টাব্যাপী মানববন্ধনে স্থানীয় তিন শতাধিক নারী-পুরুষ, যুবক ও শিশুরা অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, শহরের চাতরাপাড়া সংলগ্ন পূর্নভবা নদীর পাড়ে কাঞ্চন মৌজার জে এল নং- ৬১ এবং ৮৯৬ নং দাগের ২ দশমিক ৩৪ একর সরকারী খাস খতিয়ানভুক্ত জমিটি দখলের অপচেষ্টায় লিপ্ত রয়েছে স্থানীয় সংখ্যালঘু প্রভাবশালী ভূমিদস্যু।
তারা বলেন, স্থানীয় মানুষদের উচ্ছেদের মাধ্যমে খেলার মাঠ ও সামাজিক কর্মকান্ডে ব্যবহার করা সরকারি সম্পত্তিতে ভূমিদস্যুরা ধর্মের নাম ব্যবহার করে তা দখলের মাধ্যমে আর্থিক ফায়দা হাসিলের চেষ্টা করছে। আমরা ইতিমধ্যে মাঠটির প্রয়োজনীয়তার বিভিন্ন যৌক্তিকতা তুলে ধরে জেলা প্রশাসনের কাছে খেলার মাঠ রক্ষায় লিখিত দাবী করেছি বলে জানান, স্থানীয়রা।
বক্তারা আরো বলেন, সংখ্যালঘু চতুর প্রভাবশালী ওই ভূমিদস্যু মাঠ দখলে নেয়ার আগেই স্থানীয় বাধ সংলগ্ন মানুষের কাছে বাড়ি ভেঙ্গে দেয়ার ভয় দেখিয়ে আর্থিক ফায়দা নিয়েছে। মাঠ দখলের ব্যাপারে স্থানীয়দের কেউ যদি কোন প্রতিবাদ করে তাহলে তাকে সংখ্যালঘুদের নির্যাতনসহ যে কোনো মিথ্যা মামলায় ফাঁসানোর ভয়ও দেখিয়ে আসছে ওই ভূমিদস্যু।
চাতরাপাড়াবাসী বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা আইনুল হক, সজিব হাসান, মো. সাগর আহম্মেদ ও মজিবুর রহমান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com