বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৩:১২ পূর্বাহ্ন

দিনাজপুরে টানা বর্ষণে উপশহরসহ খোদমাধবপুর মিস্ত্রিপাড়া প্লাবিত

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৬ বার পঠিত
উপশহরসহ খোদমাধবপুর মিস্ত্রিপাড়া এলাকায় পানি বন্দী শতাধিক পরিবার। ছবি- বজ্রকথা

দিনাজপুর প্রতিনিধি।- দুই দিনের অবিরাম বর্ষণে দিনাজপুর পৌরসভার উপশহরসহ খোদমাধবপুর মিস্ত্রিপাড়া প্লাবিত হয়েছে।
দিনাজপুর আবহাওয়া অফিসের রিপোর্ট অনুয়ায়ী ১৬ সেপ্টেম্বর  বুধবার ও ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার গত দু’দিনে ২শত ৩৫ মিলিমিটার বৃষ্টি পাত হওয়ায় দিনাজপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের উপশহর ও খোদমাধবপুর মিস্ত্রিপাড়ার কয়েকশত পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

টানা বর্ষনে তলিয়ে গেছে খোদমাধবপুর মিস্ত্রিপাড়ার কৃষকেদের আমন ধানের ক্ষেত। পানি নিষ্কাষনের ব্যবস্থা না থাকায় ভেসে গেছে অর্ধশতাধিক পুকুরের মাছ।
উপশহর খোদমাধবপুর মিস্ত্রিপাড়ার কৃষক আবু বকর সিদ্দিক জানান, পানি নিষ্কাষনের জন্য পুলহাট খোয়ারের পুল কাউলের মিলের পাশ দিয়ে একটি ড্রেন ছিল। পযাক্রমে মিলের ছাই পড়ে ড্রেনটি বন্ধ হয়ে যায়। বর্তমানে পানি নিষ্কাষনের কোন ব্যবস্থা না থাকায় প্রায় ৫০ বিঘা আবাদি জমি পড়ে রয়েছে।
মাছ চাষী মুন্না বলেন, আমরা এই সমস্যা নিয়ে বিভিন্ন দপ্তরের গিয়েছি। কোন দপ্তরেই আমাদের এই ড্রেনটির সমাধান দিতে পারে নি। তাই তো একটু বৃষ্টি হলেই আমরা ডুবে থাকি বন্যায়। আমার পুকুরে ১০০ মণ মাছ ছাড়া ছিল টানা বর্ষনে পুকুরে সব মাছ ভেসে গেছে।
এদিকে উপশহর ও খোদমাধবপুর মিস্ত্রিপাড়ায় বাসা-বাড়িতে পানি ডুকায়, দুপুরে রান্না করতে না পেরে শুকনো খাবার খেয়ে দিননিবারণ করেছে শতাধিক পরিবার।
পানি নিষ্কাষনে ড্রেনটি পূর্নদ্ধার গ্রহনে প্রশাসন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছে খোদমাধবপুর মিস্ত্রিপাড়ার এলাকাবাসী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com