শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:৪৩ পূর্বাহ্ন

দিনাজপুর সরকারি কলেজে শোক দিবস পালন

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ১৪ বার পঠিত

দিনাজপুর থেকে রফিক প্লাবন ।- স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে দিনাজপুর সরকারি কলেজ।
সোমবার (১৫ আগস্ট ২০২২) সকাল ১১ টায় কলেজ অডিটোরিয়ামে জাতীয় দিবস উদযাপনে কমিটির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিক।
জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ড. মো. আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মো. সাজেদুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মো. আবু বকর সিদ্দিক বলেন, শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়, এটি বাঙালি জাতির চেতনা। ১৯৭৫ সালের ১৫ আগস্টে কিছু সংখ্যক বিপথগামী সৈনিক সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করেও বাঙালি জাতির হৃদয় থেকে তার চেতনাকে হত্যা করতে পরেনি। কারন স্বাধীনতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সব একই সুত্রে গাঁথা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবকিছুর উর্ধ্বে।
এসময় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন প্রাণীবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এ কে এম আল আব্দুল্লাহ, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মো. এনামুল হক, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সুধাংশু শেখর সরকার ও ইংরেজি প্রভাষক মো. আব্দুল মোমেন। কর্মচারীদেরর মধ্যে বক্তব্য রাখেন প্রধান অফিস সহকারী মো. এনামুল হক। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের মো. ফারুক হোসেন, মানবিক বিভাগের একাদশ শ্রেনির সাজেন রায় ও মো. আখতারুজ্জামান।
সঞ্চালনায় ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আশা লতা রায় ও সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মোছা. সাহেরা আকতার গিনি।
আলোচনা সভায় প্রাণীবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক সঞ্জীব কুমার সাহা সহ সকল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে শিক্ষার্থীদের মধ্যে ক এবং খ গ্রæপে রচনা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।
এর আগে সকাল ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু বকর সিদ্দিকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com