মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৮:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

‘পরিবেশের সুরক্ষা ব্যতীত টেকসই উন্নয়ন সম্ভব নয়: ডিসি রংপুর

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ১১৪ বার পঠিত

রংপুর প্রতিনিধি।- রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বলেছেন,“পরিবেশের সুরক্ষা ব্যতীত যেমন টেকসই উন্নয়ন সম্ভব নয়। তেমনি প্রকৃতির সাথে বৈরিতা নিয়ে পৃথিবীর প্রাণিকূলের ও উদ্ভিদের অস্তিত্ব টিকিয়ে রাখাও কঠিন। তাই পৃথিবী সুরক্ষায় সকল দিকের প্রতি যথাযথ গুরুত্ব দেওয়া প্রয়োজন”।
আজ বুধবার (১৪ অক্টোবর) দুপুরে রংপুর জেলা প্রশাসক ভবনের সম্মেলনে কক্ষে অনুষ্ঠিত বিশ্ব মান দিবস এর আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরও বলেন, “বাস্তবিক প্রেক্ষাপটে আমাদের সবার মধ্যে সচেতনতা ও বিবেক বোধ জাগ্রত করতে হবে। সবকিছুরই মান গুরুত্ব সহকারে অনুধাবন করার মানসিকতা সৃষ্টি করতে হবে। এজন্য মানের ক্ষেত্রে কোন ছাড় দেওয়া হবে না”।
বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন-বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের আয়োজনে রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আরাফাত রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন- রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক রিয়াজ শহিদ শোভন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান তানিয়া তোফাজ, বিএসটিআই রংপুর বিভাগীয় প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) রেজাউল হক প্রমুখ।
এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে “পৃথিবী সুরক্ষায় মান”। দেশের অন্যান্য জেলার ন্যায় রংপুরেও জাতীয় মান সংস্থা হিসেবে বিএসটিআই’র উদ্যোগে দিবসটি পালিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com