1. admin@bwazarakatha.com : bwazarakatha com : bwazarakatha com
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
উপজেলা চেয়ারম্যানের রোগমুক্তি কামনা করে ঘোড়াঘাটে দোয়া মাহফিল অনুষ্ঠিত  নবাবগঞ্জে অপসোনিন এর সেলসম্যানের ঔষধ চুরি ঘটনা ধরা পড়ায় অপসোনিনে ঔষধ বর্জন ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যানের রোগমুক্তি কামনায়  বিশেষ দোয়া  অনুষ্ঠিত  রংপুরে ক্রিকেটার বিথীর উদ্যোগে ৭০০ পরিবারে হাসি রংপুর মেডিকেল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের চেষ্টা: তিনটি ট্রাক জব্দ আটক ৬ কটিয়াদীতে ৫৮৫ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক আধুনিক যুগের নিত্য নতুন যন্ত্রপাতি আবিষ্কারের ফলে বিলুপ্ত গ্রামবাংলার ঘানি  আধুনিকতার স্পর্শে হারিয়ে যাচ্ছে গ্রামবাংলার ঐতিহ্য মাটির ঘর সাদুল্লাপুরে সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু সুন্দরগঞ্জে করোনায় কর্মহীন ৪০০ পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ

পাঁচবিবিতে শিক্ষক সমাবেশ-২০২০ ও আলোচনা সভা

  • আপডেট সময় : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ৪৪ বার পঠিত
মোঃ আসাদুজ্জামান রিপন, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি ।-   জয়পুরহাট জেলার পাঁচবিবিতে বিশ্ব শিক্ষক দিবস- ২০২০ উপলক্ষে পাঁচবিবি পৌর পার্কে আয়োজন করা হয় “শিক্ষক সমাবেশ-২০২০”।  এবারের বিশ্ব শিক্ষক সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয়ঃ “Teachers: Leading in crisis, reimagining the future”।
আজ ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস।  ১৯৯৫ সাল থেকে প্রতি বছর বিশ্ব ব্যাপী পালিত হয়ে থাকে বিশ্ব শিক্ষক দিবস। এ  দিবসটি শিক্ষকদের অবদানকে স্মরণ করার জন্য পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসমান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়। বিশ্বের ১০০টি দেশে এই দিবস পালিত হয়ে থাকে। দিবসটি উপলক্ষে ইআই (Education International- EI ) প্রতি বছর একটি প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করে থাকে যা জনসচেতনতা বৃদ্ধির সাথে সাথে শিক্ষকতা পেশার অবদানকেও স্মরণ করিয়ে দেয়।
বাংলাদেশের প্রেক্ষাপটে বলতেই হয় বিশ্ব শিক্ষক দিবসে আজও বাংলাদেশের শিক্ষক মহোদয়গণ অবহেলিত। বিশেষ করে এমপিও ও নন এমপিও ভুক্ত শিক্ষকগণ। তারা দলিত শ্রেণির মতো দিন যাপন করে চলেছে।
তাই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনির নিকট সারা বাংলাদেশের এমপিও ভুক্ত ও নন এমপিও ভুক্ত শিক্ষকগণের আকুল আবেদন – এই মুজিব বর্ষে এক যোগে সমগ্র বাংলাদেশের যত এমপিও ভুক্ত ও নন এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান আছে তা যেন  জাতীয়করনের ঘোষণা করা হয়। আর এই জাতীয়করনের ঘোষনার মাধ্যমেই শিক্ষকদের মাঝে চির অমর হয়ে রবে মুজিব শতবর্ষ। অতিদ্রুত এই সমস্যার সমাধান হোক- এটাই হোক বিশ্ব শিক্ষক দিবস-২০২০ এর স্লোগান। আবারও বিশ্বের সকল শিক্ষকগণের প্রতি বিনম্র শ্রদ্ধা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ

© All rights reserved © 2020 Bwazarakatha.Com
Design & Development By Hostitbd.Com