শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:৩০ পূর্বাহ্ন

পীরগঞ্জে মডেল উপজেলা গড়ার মহাপরিকল্পনা নিয়ে মতবিনিময়

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৯১ বার পঠিত

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি।- রংপুরের পীরগঞ্জ উপজেলায় প্রশাসনের আয়োজনে পীরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে উপজেলার মহাপরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২ আগষ্ট/২২ খ্রিঃ মঙ্গলবার অনুষ্ঠিত এই মত বিনিময় সভায় উপজেলার সরকারী কর্মকর্তা জন প্রতিনিধি, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ  উপস্থিত ছিলেন।

উন্নয়ন কর্ম-পরিকল্পনা নিয়ে মাস্টারপ্লান প্রণয়ন বিষয়ে উন্নয়নের ভাবনা শীর্ষক    মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়। সভায় বক্তব্য রাখেন বজ্রকথার প্রকাশক ও সম্পাদক কবি সুলতান আহম্মেদ সোনা, প্রেসক্লাব সম্পাদক আলহাজ্ব এটিএম মাজহারুল ইসলাম মিলন, কুমেদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাংবাদিক আমিনুল ইসলাম, চতরা ইউপি চেয়ারম্যান এনামুল হক শাহীন, সমাজসেবা অফিসার আরিফুজ্জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ ফারহানা আফরোজ, কৃষি কর্মকর্তা সাদেকুজ্জাামান, পীরগঞ্জ থানার অফিসার ইনর্চাজ আব্দুল আউয়াল, প্রাণী সম্পদ কর্মকর্তা তাজুল ইসলাম, উপজেলা সেচ্ছাসেবকলীগ সাংগাঠনিক সম্পাদক মাসুদ মিয়া, পৌর আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক ননজরুল ইসলাম সর্দার, ব্যবসায়ী ফোরমের সভাপতি এনামুল হক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি একেএম ছায়াদৎ হোসেন বকুল, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাবেকুন তাহিরীণ, উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন রাজা, সাবেক সাংসদ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ মন্ডল প্রমুখ।
বক্তারা বলেন, সুন্দর, স্বাস্থ্যকর, সমৃদ্ধ ও বাসযোগ্য নগরী গড়ে তুলতে প্রয়োজন সকলের একান্ত সহযোগিতা। জীবন যাপনের জন্য সুপরিকল্পিত যুগোপযোগী বাসযোগ্য পরিবেশ তৈরি এবং একটি সুন্দর ভবিষ্যত বিনির্মানের মাধ্যমে পীরগঞ্জ উপজেলাকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী করে গড়ে তোলার লক্ষ্যে মাস্টারপ্ল্যান প্রণয়ন করা দরকার। তারা আরো বলেন,পীরগঞ্জ উপজেলার সার্বিক উন্নয়নকে সামনে রেখে মাস্টারপ্ল্যান তৈরি করতে হবে। মাস্টারপ্ল্যান তৈরি ও বাস্তবায়িত হলে পীরগঞ্জ উপজেলাবাসী নানাবিধ সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

উপজেলার বিরাজমান সম্ভাবনা সমূহ নিকটবর্তী ও দূরবর্তী উপজেলাগুলিকে আকৃষ্ট করবে। অর্থনৈতিক অবস্থা সচল হবে এবং কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি পাবে। বিদ্যমান সমস্যা দূরীভুত হবে এবং সবুজ ও পরিচ্ছন্ন নগর গড়ে উঠবে  ।  সভায় ফুটপাত, সুপ্রশস্ত করা, রাস্তা  ড্রেন তৈরী করা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, কল কারখানা প্রতিষ্ঠা, বিনোদন, ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণের মাধ্যমে পর্য টন  ব্যবস্থার উপর গুরুত্ব দেয়া হয়। বক্তারা আরো বলেন, সকল উন্নয়ন সংস্থার সমন্বিত উদ্যোগে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে। জনপ্রতিনিধিদের সুপারিশ ও পরামর্শ গ্রহণ করে মাস্টারপ্ন্যান প্রণয়ন করা হবে। মডেল মাস্টারপ্ল্যান প্রণয়নে জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করা হয়।
সভায় স্বাগত বক্তব্য দেন পীরগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামীলীগ সাধারন সম্পাদক তাজিমুল ইসলাম শামীম। পাওয়ার পয়েন্টে প্রেজন্টেশন নগর উন্নয়ন অধিদপ্তরের রাজশাহী আঞ্চলিক অফিসের সিনিয়র প্ল্যানার মোঃ ফখরুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com