বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক বিজ্ঞান প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের উদ্যোগী করে গড়ে তুলতে হবে -হুইপ ইকবালুর রহিম এমপি পার্বতীপুর রেলওয়ে জংশনে তাঁদের কর্ম তৎপরতা বৃদ্ধি করেছে নিরাপত্তা বাহিনী খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল

পীরগাছা উপজেলা বিএনপি নেতাকর্মীদের গণ পদত্যাগের আল্টিমেটাম

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৯৭ বার পঠিত

হারুন উর রশিদ সোহেল,রংপুর।- রংপুরের পীরগাছা উপজেলা বিএনপির সভাপতি আফছার আলী ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গা’র বহিষ্কারাদেশ প্রত্যাহার করার দাবি জানিয়েছে তৃণমূলের নেতা-কর্মীরা। দাবি আদায়ে সাতদিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। অন্যথায় দল থেকে গণ পদত্যাগের সিদ্ধান্তের কথা জানিয়েছে পীরগাছা উপজেলা বিএনপির নেতা-কর্মীরা।
আজ রোববার বিকেলে পীরগাছা উপজেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন থেকে আল্টিমেটাম ঘোষণা করে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার মতিয়ার রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পীরগাছা উপজেলা বিএনপিকে যারা জীবনের চেয়ে বেশি ভালোবেসে সংগঠিত করেছে। দলের নির্দেশনা অনুযায়ী আন্দোলন সংগ্রাম করে তৃণমূলে বিএনপির অবস্থানকে শক্ত অবস্থানে ধরে রেখেছে। সেই নেতাদেরকে দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত অবৈধ ও ষড়যন্ত্রমূলক।

তিনি বলেন, দলের উপজেলা সভাপতি আফছার আলী দুইবারের ইউপি সদস্য ও তিনবারের ইউপি চেয়ারম্যান। তিনি পীরগাছা উপজেলার সাবেক চেয়ারম্যান এবং জনপ্রিয় নেতা। পাশাপাশি উপজেলা সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গা ছাত্র জীবন থেকেই বিএনপির রাজনীতির সাথে জড়িত। পীরগাছা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও ব্যবসায়ী হিসেবেও সবার কাছে গ্রহণযোগ্য। তৃণমূল থেকে উঠে আসা রাঙ্গা ও সভাপতি আফছারের নেতৃত্বে বিগত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয় লাভ করা সম্ভব হয়েছে। তাদের কারণে রংপুর জেলার মধ্যে পীরগাছা উপজেলা বিএনপি একটি শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে। যার কারণে ২০১৪ সালের ৫ জানুয়ারীর জাতীয় সংসদ নির্বাচনে পীরগাছায় ৮৪টি কেন্দ্রের মধ্যে একটি কেন্দ্রেও নির্বাচন অনুষ্ঠিত হতে দেয়া হয়নি।

খন্দকার মতিয়ার বলেন, স্বৈরাচার বিরোধি আন্দোলন থেকে বর্তমান সরকারের বিরুদ্ধে জোরদার আন্দোলনে যাদের অবদান সাহসিকতার। তাদের মতো নেতাকে কারণ দর্শানোর কোনো নোটিশ না দিয়ে, অভিযোগের সত্যতা যাচাই-বাছাই না করে এবং আত্মপক্ষ সমর্পনের সুযোগ না দিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্যের ভিত্তিতে দলের সকল পদ-পদবী থেকে অব্যহতি দেয়া ষড়যন্ত্রমূলক। যা পীরগাছা উপজেলা বিএনপিকে ধ্বংস করার চক্রান্ত বলে তৃণমূলের নেতা-কর্মীরা মনে করে।

এসময় সংবাদ সম্মেলন থেকে সাতদিনের আল্টিমেটাম দিয়ে বহিষ্কারাদেশ প্রত্যাহার না করা হলে পীরগাছা উপজেলা ও ইউনিয়ন বিএনপির সকল সদস্য, নেতা-কর্মী দল থেকে গণপদত্যাগ করার পাশাপাশি দুর্বার আন্দোলনে হুশিয়ারী দেয়া হয়।

সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদত জাকির আহমেদ, পীরগাছা সদর ইউনিন সভাপতি মোস্তাফিজার রহমান রেজা চেয়ারম্যান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক আব্দুল মান্নান সর্দার, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা যুবদলের সদস্য আব্দুল আলীম, কল্যাণী ইউনিয়ন বিএনপির সভাপতি জিকরুল আমিন, সাধারণ সম্পাদক সিরাজ মিয়া, অন্নদানগর বিএনপির সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, তাম্বুলপুর বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর কবির, কান্দি ইউনিয়ন বিএনপির সভাপতি শাহাব উদ্দিন মৃধা, কৈকুড়ি ইউনিয়ন সভাপতি হারুনুর রশিদ বাবলু, সাধারণ সম্পাদক মনছুর আলী, ছাওলা ইউনিয়ন সভাপতি আলতাব হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল বারী জুলফিকার, ইটাকুমারী ইউনিয়ন সভাপতি আব্দুর রাজ্জাক, সম্পাদক গোলাম হোসেন, পারুল ইউনিয়ন সাধারণ সম্পাদক সালেহ আহমেদ বাবলু, সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিনসহ উপজেলার নয়টি ইউনিয়নের সভাপতি ও সম্পাদকসহ অঙ্গ সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম-মহাসচিব (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে পীরগাছা উপজেলা সভাপতি আফছার আলী ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাঙ্গাকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যহতি প্রদান করা হয়। কারণ হিসেবে তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থী ও দল বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ দেখানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com