বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর রংপুরে মহানগর  ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি বেরোবির একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের বিভাগীয় প্রধান উমর ফারুক আরপিএমপি ট্রাফিক বিভাগের  সদস্যদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ ফুলবাড়ীতে  সংসদ সদস্যের বিশেষ বরাদ্দ ২৪ লক্ষ টাকার বিতরণ  পলাশবাড়ীতে  এক কেজি গাজাসহ আটক- ১ হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয় এবার পীরগঞ্জের ৩৪৫০ কৃষক পেলেন সার ও ধান বীজ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন পীরগঞ্জ এর কার্যক্রম সন্তোষজনক

বগুড়ার শেরপুরে রণবীরবালা-ফুলবাড়ি আঞ্চলিক সড়ক এখন মরণ ফাঁদ

রিপোটারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৫২১ বার পঠিত

উত্তম সরকার, বগুড়া থেকে।- বগুড়ার শেরপুরের রণবীরবালা-ফুলবাড়ি আঞ্চলিক সড়কটি এখন চলাচলের জন্য মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে প্রয়োজনের তাগিদে ওই সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করছেন ২০ গ্রামের হাজারও মানুষ।
সরেজমিনে গেলে ওই এলাকার ভূক্তভোগীরা জানান, উপজেলার গাড়িদহ মডেল ইউনিয়নের দক্ষিণ প্রান্তে রণবীরবালা-ফুলবাড়ি আঞ্চলিক সড়কটি জনবহুল ও গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে প্রতিদিন ২০ গ্রামের হাজার হাজার মানুষসহ সব ধরনের যানবাহন চলাচল করে। সড়কটির খন্ড খন্ডে ভেঙ্গে পড়ায় যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনাসহ চলাচলে অনুপোযোগী হয়ে পড়বে। ছোট ফুলবাড়ি গ্রামের কৃষি জমিতে ফসল উৎপাদনে স্বনির্ভরতা লক্ষ্য অর্জনের প্লান্ট গুলো প্রায় একযুগ আগে সরেজমিনে মাঠ পর্যায়ে দেখতে আসেন মার্কিন রাষ্ট্রদুত হুয়া-দু। ওই সময় শেরপুর উপজেলার গাড়িদহ ইউনিয়নের ছোট ফুলবাড়ি গ্রামের মাটির রাস্তায় আসেন তারা। এরপর গ্রামবাসীর দাবীর প্রেক্ষিতে তিনি বগুড়া জেলা প্রশাসনকে ওই সড়কটি পাঁকা করনের জন্য অনুরোধ করেন যান। তৎকালীন বগুড়া প্রশাসকের নির্দেশে সড়কটির মাত্র আধা কিলোমিটার পাঁকাকরণ করা হয়। এরপর আবারও সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে আরোও দেড় কিলোমিটার সহ মোট দুই কিলোমিটার সড়কটির কাজ করা হয়।
বর্তমানে রণবীরবালা গ্রামে সড়কের প্রবেশ পথে ভেঙ্গে পরে একটি বৃহৎ গর্তের সৃষ্টি হওয়ায় বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। যে কোন সময় দুর্ঘটনার আশংকা দেখা দিয়েছে। সড়কটি ভেঙে প্রায় ৬/৭ফুট খাদের সৃষ্টি হওয়ায় গত এক সপ্তাহ যাবৎ কৃষি নির্ভরশীল ওই এলাকায় ছোট বাস-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এরপর স্থানীয় লোকজন কয়েকটি বালুর বস্তা দিয়ে পথচারী ও রিক্সা যাতায়াতের ব্যবস্থা করলেও অসুস্থ রোগী সহ সকলকে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। এছাড়াও রাস্তাটির মাঝে ছোট ফুলবাড়ি ইয়াকুব মোড়, মসজিদের উত্তর মোড়, করতোয়া নদীর পূর্বধারে শশ্মান মোড়, ফুলবাড়ি দহপাড়া মোড় সহ প্রায় ১৫টি স্থানে রাস্তায় ঝুঁকিপূর্ণ অবস্থার বিরাজ করছে। ফলে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীর।
এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে গাড়িদহ মডেল ইউপি চেয়ারম্যান মো.দবির উদ্দিন ওই সড়কটি সরেজমিনে গিয়ে বলেন, গত ১০ সেপ্টেন্বর শেরপুর উপজেলা পরিষদ সমন্বয় কমিটির সভায় ওই সড়কটির সার্বিক বিষয়ে উপস্থাপন করা হয়েছে। রাস্তাটি সংস্কার করতে মোটা অংকের টাকার প্রয়োজন। তাই প্রাথমিক ভাবে রাবিস দিয়ে অস্থায়ী মেরামত করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com