মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

বগুড়ায় পল্লী বিদ্যুতের অনিয়ম ব্যবহৃত ইউনিট নেই তবুও বিল ৯২২ টাকা

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৬০ বার পঠিত

বগুড়া থেকে উত্তম সরকার।- বগুড়ার শেরপুরে পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিল নিয়ে অনিয়ম। বিলের কাগজে ইউনিটের ব্যবহার নেই তবুও শূন্য ইউনিটে বিল দেখানো হয়েছে ৯২২ টাকা, এতে দিশেহারা হয়ে পড়েছে সাধারণ গ্রাহকরা। অফিস কর্তৃপক্ষ কোন ভাবে বিলের কাগজ ঠিক করে দেয়ার প্রতিশ্রুতি দিলেও ভুতুড়ে বিলের কোন সুরহা হচ্ছেনা গ্রাহকের।
শেরপুর উপজেলার খামারকান্দি ইউনিয়নের ঝাঁজর গ্রামের মৃত আব্দুল গণির ছেলে আবু সাঈদের বিলের কাগজে দেখা যায়, গত জুন মাসে ব্যবহৃত ইউনিট ছিল ৭৪৫০। জুলাই মাসের ১২ তারিখে বিল প্রস্ততির দিনও ব্যবহৃত ইউনিট লেখা হয়েছে ৭৪৫০। অথচ বিলের কাগজে মোট বিল লেখা হয়েছে ৯২২ টাকা। পরবর্তি আগস্ট মাসে ব্যবহৃত ইউনিট দেখানো হয়েছে ৭৭২০ আর ১১ আগস্ট ব্যবহৃত ইউনিট দেখানো হয়েছে ৭৮৭০ ইউনিট। অর্থাৎ আগস্ট মাসের বিল দেয়া হয়েছে ১৫০ ইউনিটের ৮২২ টাকা। এমন তালগোল পাকানো ভুতুরে বিলে অতিষ্ঠ বিদ্যুৎ গ্রাহকরা।
গাড়িদহ ইউনিয়নের মহিপুর গ্রামের আলহাজ¦ নুরনবী বলেন, আমার বাড়ির আবাসিক বিলে গত মে মাসে বিল এসেছিল ১ হাজার ৫০০ টাকা। জুন মাসে এসেছিল ৬ হাজার ৩০ টাকা। বিলের কাগজ ঠিক করে দিতে বললে অফিস কর্তৃপক্ষ আমার সমূদয় বিল নিয়েছে। এ রকম অবস্থা দেখে মিটার পরিবর্তনের আবেদন দিয়েছি। কিন্তু এখনো তারা মিটারটি পরিবর্তন করে দেয়নি। শুধু আবু সাঈদ ও নুরনবী নয়। উপজেলার বিভিন্ন এলাকার মানুষ ভুতুরে বিল নিয়ে অতিষ্ঠ হয়ে পড়েছেন।
এ ব্যাপারে ভুক্তভোগী আবু সাঈদ বলেন, আমি প্রায় ৮ বছর আগে বাড়িতে বিদ্যুৎ সংযোগ নেয়া অবধি ৩০০ টাকার বেশি বিল দিতে হয়নি। অথচ বৈদ্যুতিক সরঞ্জাম পূর্বর ন্যায় একই আছে অথচ বিল আসছে ৮০০ টাকার বেশি। এরকম ভাবে চলতে থাকলে আমরা দিশেহারা হয়ে পড়বো। খুব দ্রুত কর্তৃপক্ষের এ ব্যাপারে পদক্ষেপ নেয়া প্রয়োজন।
এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সহকারী জেনারেল ম্যানেজার জাকিরুল ইসলাম বলেন, এ সংক্রান্ত সমস্যা নিয়ে গ্রাহক আমাদের কাছে আসলে তা দ্রুত সমাধান করে দেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com