বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৫ অপরাহ্ন

রমজানে অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হবে – বাণিজ্যমন্ত্রী

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২৬ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।-বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, আসন্ন রমজানে অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হবে। বাজার স্থিতিশীল রাখতে রমজান মাসের আগেই বাণিজ্য মন্ত্রণালয় প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

তিনি আরো বলেছেন, রমজানে অবৈধ মজুদকারীদের বিরুদ্ধে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হবে ।  মন্ত্রী বলেন ,ভোক্তাদের বলতে চাই, রমজানের আগেই যেন কেউ বাজারে হুমড়ি খেয়ে না পড়েন। তাহলে বাজারে সরবরাহ ঠিক থাকবে এবং চাপ পড়বে না।

২২ জানুয়ারী/২৩ খ্রি: রোববার দুপুরে রংপুর ক্রিকেট গার্ডেন মাঠে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি প্রসঙ্গে বলেন, দেশে বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়লে উৎপাদন ও পণ্যের দামে কিছুটা প্রভাব পড়ে। সরকার বহু লোকসান দিয়ে শিল্প-কারখানায় গ্যাস দিয়েছে। ভর্তুকির টাকাটি জনগণের ট্যাক্সের টাকা। তাই এবার সেই ভর্তুকি তুলে নেয়ায় গ্যাসের দাম বেড়েছে। এরপরেও গ্যাস-বিদ্যুতের দাম কমানো নিয়ে সরকার ভাবছে, দেখছে দাম কমানোর কোনো উপায় রয়েছে কি না।
তিনি বলেন, অসচ্ছল পরিবারের জন্য রমজান মাসে দু’বার টিসিবি’র পণ্য দেয়া হবে। একবার রমজানের শুরু হওয়ার আগে এবং একবার রমজানের মাঝামাঝি সময়ে। নিত্য পণ্যের দাম বাড়ালে ভোক্তা অধিকারও ব্যবস্থা গ্রহণ করবে। টিসিবি’র কার্ড নিয়ে অনিয়মের অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে, বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন, রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক আবু হেনা মো. রেজওয়ানুল করিম। মাসব্যাপী এ শিল্প ও বাণিজ্য মেলায় রংপুরসহ বিভিন্ন জেলা থেকে আগত ব্যবসায়ীদের শতাধিক স্টল রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com