শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

শিল্পী তামান্না হকের জন্মদিন আজ

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৫৯৩ বার পঠিত

বিনোদন ডেস্ক।- যাদুকরী কন্ঠের অধিকারী তামান্না হক। জন্ম নিয়েছিলেন লক্ষীপুরের মুসলিম পরিবারে। লক্ষীপুরে জন্ম হলেও বেড়ে উঠেছেন ঢাকার মোহাম্মদপুরে। ছোট বেলা থেকেই সংস্কৃতিমনা খেলাঘর, থিয়েটার ,বাংলাদেশ শিশু একাডেমিতে যার ধ্যান জ্ঞান সে প্রতিভা বিকশিত হবেই। নাচ, গান অভিনয় সব বিষয়ে যার বিচরণ এই প্রতিশ্রতিশীল উদীয়মান কন্ঠ শিল্পী তামান্না হকের। অভিনয় থিয়েটার নিয়ে ব্যস্ত হলেও ২০১৫ সাল থেকে পেশা হিসেবে গানকেই বেছে নিয়েছেন। ইতিমধ্যে ফোক গান গেয়ে দেশ বিদেশে অনেক মঞ্চই সাড়া ফেলেছেন উদিয়মান কন্ঠ শিল্পী তামান্না হক। নিয়মিত রেওয়াজ, স্টেজ শো, টিভি শো করা সহ নিজস্ব গানের সংখ্যাকে বাড়াতে চান তামান্না হক। জন্মদিনে তামান্না হক বলেন “আমি বিশ্বাস করি প্রত্যেক শিল্পীর শ্রোতা কিছু আলাদা এবং বিশেষ কারণে তৈরি হয়,সেই বিশেষ কারণ গুলো নিজের মধ্যে ধারণ করে শ্রোতাদের মনের মনিকোঠায় জায়গা পেতে চাই”।
বাংলাদেশের তাঁর জনপ্রিয়দের মধ্যে রুনা লায়লা, কনক চাঁপা, মমতাজ,কনা অন্যদিকে ওপাড় বাংলার সন্ধ্যা মুখোপাধ্যায় তাকে অনুপ্রাণিত করে। ওনাদের গান গুলো কন্ঠে ধারণ করতে, গাইতে ভালোবাসেন তামান্না হক। তবে নিজের গান দিয়ে নিজেকে আলাদা এবং বিশেষায়িত করতে চান তামান্না হক।তামান্না হক বলেন ” আমি নিজেকে আজীবন সংগীতের শিক্ষার্থী হিসেবেই ভাবতে চাই”।
এখন পর্যন্ত যেখানেই গান পরিবেশন করেছেন শ্রোতারা তার যাদুকরী কন্ঠের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। তামান্না হকের ভবিষ্যৎ পরিকল্পনা হচ্ছে সংগীতের জগৎ এ নিজের গান দিয়ে সবার মাজে সারা জীবন বেঁচে থাকতে চায়। তামান্না হকের শেষ কথা হচ্ছে, সঙ্গীতকে ভালোবেসে অন্তর দিয়ে গাইতে হবে। শ্রোতাদের সন্তুষ্ট করার মধ্যেই সুপ্ত আছে একজন সঙ্গীত শিল্পীর প্রকৃত সত্ত্বা। তা সাধন ভজনের মাধ্যমে অর্জন করতে হয় বলে তামান্না হকের বিশ্বাস ।গান নিয়ে নতুন কোনো তথ্য জানতে চাইলে তামান্না হক বলেন,অনেক গুলো কাজ তৈরি হয়ে আছে সকলের সামনে আসতে যাচ্ছে শীঘ্রই ,আর কিছু কিছু গানের কাজ আধাআধি হয়ে আছে এখন শুধু সঠিক সময় আর সুযোগ এর অপেক্ষা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com