রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

শ্যামপুর চিনিকল শ্রমিকদের বকেয়া বেতন-বোনাস ও পুনঃ আখ মাড়াই চালুর দাবি

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ১৬৫ বার পঠিত

জেলা প্রতিনিধি।- ঈদের আগে বকেয়া পাঁচ মাসের বেতন, উৎসব ভাতা, অবসরপ্রাপ্ত শ্রমিকদের গ্রাচুইটি ও পিএফ’র টাকা পরিশোধের দাবি জানিয়েছে শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়ন। একই সঙ্গে দ্রæত সময়ের মধ্যে শ্যামপুর চিনিকল আধুনিকায়ন করে পুনঃরায় আখ মাড়াই চালুর দাবি জানায় সংগঠনটি।

রবিবার দুপুরে বদরগঞ্জ উপজেলার শ্যামপুরে চিনিকল চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানান ইউনিয়ন নেতৃবৃন্দ। পরে দাবি আদায়ে বিক্ষোভ মিছিল করেন চিনিকলের শ্রমিক-কর্মচারীরা।

সংবাদ সম্মেলনে শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নের সাধারন সম্পাদক আবু সুফিয়ান বলেন, মৌসুমি শ্রমিক-কর্মচারীরা গত ঈদুল ফিতরে বেতন ও উৎসব ভাতা পায় নি। দীর্ঘ ৫ মাস ধরে বেতন না পেয়ে শ্রমিক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে।তিনি আরও বলেন, সরকারী সিদ্ধান্ত অনুসারে শ্যামপুর চিনিকলের মিলের মাড়াই কার্যক্রম বন্ধ রয়েছে। মাড়াই কার্যক্রম বন্ধ থাকায় এই শিল্পের উপর নির্ভরশীল শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী, ক্ষুদ্র ব্যবসায়ী ও আখচাষী, বেকার-যুবক, কুলি-মজুরদের মাঝে চরম হতাশা বিরাজ করছে। এভাবে চলতে থাকলে মুখ থুবড়ে পড়বে চিনিকল।

সংবাদ সম্মেলন শেষে চিনিকল চত্বরে দাবি আদায়ে বিক্ষোভ মিছিল করেন সংগঠনটির নেতা-কর্মীরা।

এতে শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি আক্তারুল বাদশা বলেন, সরকারের পক্ষ থেকে সকল শ্রমিক-কর্মচারীর চাকুরির নিশ্চয়তা প্রদান করা হয়েছে। অথচ কর্পোরেশন কর্তৃপক্ষ গড়িমসি করছে। তাদের এরকম গাফলতি দুঃখজনক। অবিলম্বে ঈদুল আযহার আগেই সকল শ্রমিক-কর্মচারীদের উৎসব ভাতা ও পাঁচ মাসের বকেয়া বেতন পরিশােধ করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, শ্যামপুর চিনিকল এমপ্লয়িজ ইউনিয়নে সহ-সভাপতি আব্দুল সাত্তার, সাবেক সাধারন সম্পাদক বুলু আমিন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম মন্ডল, অর্থ সম্পাদক আনিসুল ইসলাম, শ্রম ও কল্যাণ বিষয়ক সম্পাদক লিটন মিয়া, দপ্তর ও প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com