বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন

সব ধরনের ব্যবসার সাথে জড়িতরাই প্রণোদনা পেয়েছে- একনেকে প্রধানমন্ত্রী

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ১০৮ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- ৬ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)-এর সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাকালে সরকার সঠিক পদক্ষেপ নেওয়ায় অর্থনীতি গতিশীল রয়েছে। প্রধানমন্ত্রী বলেন, আমরা শিল্প ও অন্যান্য খাতের পাশাপাশি কৃষিতে বিভিন্ন প্রণোদনা প্যাকেজ দিয়েছি। আমরা ক্ষুদ্র, মাঝারি, বড় এবং পোশাকশিল্পে আলাদা করে প্রণোদনা প্যাকেজ দিয়েছি। এ ছাড়া কভিড-১৯ মহামারী পরিস্থিতিতে দেশের অর্থনীতি সচল রাখতে সব খাতে প্রণোদনা প্যাকেজ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।
নগরীর শেরেবাংলানগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রী ও সচিবরা অংশগ্রহণ করেন। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গণভবন থেকে ভার্চুয়ালি এ বৈঠকে যোগ দেন।
প্রধানমন্ত্রী আরো বলেছেন,কত টাকা আছে, কী আছে না আছে তা চিন্তা করিনি।একটাই চিন্তা করেছিলাম- এ দুঃসময়ে আমাদের অর্থনীতির চাকা যদি গতিশীল রাখতে হয় তাহলে অবশ্যই মানুষের হাতে টাকা পৌঁছে দিতে হবে। প্রধানমন্ত্রী বলেন, যদি টাকা না থাকে তাহলে সাধারণ মানুষের জীবন চালানোই মুশকিল হয়ে পড়ে। কাজেই তাদের সাহায্যার্থে নগদ অর্থ এবং বিভিন্ন সেক্টরে আমরা সরাসরি যে টাকা পাঠিয়েছি তা কাজে লেগেছে। তিনি বলেন, আমি কৃষির ওপর সর্বাধিক গুরুত্ব দিয়ে বলেছি কৃষিকে আমাদের ধরে রাখতে হবে এবং খাদ্য উৎপাদন বাড়াতে হবে। মানুষের যেন খাবারের কষ্ট না হয় তা আমরা নিশ্চিত করেছি।ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে আমরা যে প্রণোদনা দিয়েছি সে প্রণোদনা যখনই সবাই নিতে শুরু করেছে, তখনই কিন্তু আস্তে আস্তে নিজ নিজ ব্যবসা-বাণিজ্যে তারা ফিরে আসতে পেরেছে। কারণ, এমন কোনো খাত নেই যেখানে আমরা সাহায্য করিনি। শুধু বড়লোক বা বিত্তশালী নয়, সব ধরনের ব্যবসার সাথে জড়িতরাই প্রণোদনা পেয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com