শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

নারী-পুরুষের বৈষম্যমুক্ত সংস্কৃতির বাংলাদেশ গড়তে একতাবদ্ধ হতে হবে

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ১১২ বার পঠিত

দিনাজপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- ‘‘সংগঠনের শক্তি সংহত করি: সংগঠকের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক মূল্যবোধ ও পেশাদারী দক্ষতা জোরদার করি’’ এই প্রতিপাদ্য সামনে রেখে বাংলাদেশ মহিলা পরিষদ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। এর ধারাবাহিকতায় দিনাজপুর জেলা শাখা ১৭ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সাংগঠনিক পক্ষে বিভিন্ন পাড়া কমিটিতে সাংগঠনিক সফর সহ কর্মী সভা, মতবিনিময় সভা, সাংগঠনিক প্রশিক্ষণ, তরুনীদের নিয়ে মতবিনিময় সভা সহ অন্যান্য কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়ন করেছে।
বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাংগঠনিক পক্ষের সমাপণী উপলক্ষ্যে ৩১ অক্টোবর আদর্শ মহাবিদ্যালয়ে সমাপণী অনুষ্ঠান, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের আয়োজন করে। বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান-এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম। তিনি বলেন, নারী-পুরুষের বৈষম্যমুক্ত, মানবিক, গণতান্ত্রিক সংস্কৃতির বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের একতাবদ্ধ হতে হবে, সেই সাথে হতে হবে সচেতন ও সক্রিয়। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে প্রত্যেক সংগঠককে মানবিক মানুষ হিসেবে সংগঠনকে শক্তিশালী করে তোলার আহŸান জানান। সম্প্রতি দেশব্যাপী নারী ও শিশুর প্রতি উত্ত্যক্তকরণ, যৌন নিপীড়ণ, ধর্ষণ, হত্যাসহ লোমহর্ষক, বর্বর নির্যাতন মহামারীর আকার ধারণ করেছে। এসব ঘটনা আমাদের বিবেককে স্তম্ভিত করে দিচ্ছে। সমাজ ও রাষ্ট্রের সার্বিক কল্যাণ ও সম্ভাবনাময় উজ্জ্বল ভবিষ্যতের প্রতিনিধি তরুণরা। তরুণদের নৈতিক চেতনা ও মূল্যবোধ বিকাশের জন্য প্রয়োজন সচেতন পদক্ষেপ, যুগোপযোগী সিদ্ধান্ত, ন্যায় বিচোরের নিশ্চয়তা, নারী-পুরুষের সমতার সংস্কৃতি এবং যথোপযুক্ত শিক্ষার সুযোগ। নারীদের ইতিবাচক অর্জন থাকা সত্তে¡ও আজকে ঘরে-বাইরে কর্মক্ষেত্রে, শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল ক্ষেত্রে তাদের নিরাপত্তাহীনতায় থাকতে হয়। এ ধরনের সহিংসতা নির্মূলে সরকার, স্থানীয় প্রশাসন, নাগরিক সমাজ আন্তরিক উদ্যোগী হবেন।
সভায় উপস্থিত ছিলেন জেলা শাখার সহ-সভাপতি মাহবুবা খাতুন, মিতি ঘোষ, লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু, প্রশিক্ষণ গবেষণা ও পাঠাগার সম্পাদক রুবি আফরোজ, প্রচার সম্পাদক জেসমিন আরা, সমাজ কল্যাণ সম্পাদক শাহানাজ পারভীন, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক রাজিয়া সুলতানা পলি, সদস্য-গোলেনুর, মিনতি এক্কা, শিবানি উড়াও সহ জেলা ও পাড়া কমিটির নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক রুবিনা আক্তার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com