শনিবার, ১৮ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

পার্বতীপুর পৌর নির্বাচনে প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ২০৭ বার পঠিত

পার্বতীপুর থেকে জিন্নাত হোসেন ।-দিনাজপুরের পার্বতীপুরে পৌর নির্বাচনে   মেয়র প্রার্থী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন ও তার দলীয় কর্মী সমর্থকদের বিরুদ্ধে  নির্বাচনী কাজে বাঁধা প্রদান, মাইক ভাংচুর করার অভিযোগ  উঠেছে।
গত ২৪ অক্টোবর সোমবার সকাল ১০টায় স্থানীয়  মানববার্তা ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন পার্বতীপুর পৌরসভার সাবেক মেয়র ও নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী এজেডএম মেনহাজুল হক।

তিনি তার বক্তব্যে বলেছেন, সাদা পোশাকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তার বিভিন্ন নেতা কর্মীর বাসায় বাসায় গিয়ে ভয়ভীতি প্রদর্শন, নির্বাচনী পোষ্টার লাগানো ও লিপলেট বিতরণ থেকে বিরত থাকার জন্য তাদেরকে হুমকি প্রদর্শন করা হচ্ছে। এছাড়া শহরের বিভিন্ন ওয়ার্ডের পাড়া-মহল্লায় নির্বাচনী গণসংযোগ করতে গেলে সরকারী দলের নৌকা প্রতীক প্রার্থীর কর্মী ও সমর্থকরা নারিকেল গাছ প্রতীকের প্রার্থী ও তার সাথে থাকা কর্মীদের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করার ঘটনাও ঘটাচ্ছে।

তিনি তার লিখিত অভিযোগে বলেন, প্রতীপক্ষ সরকার দলীয় প্রার্থীর কর্মী সমর্থদের নির্বাচন আচরণ বিধি পরিপন্থি এসব ঘটনা বন্ধে নির্বাচন কমিশন, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপারসহ স্থানীয় প্রশাসনকে লিখিতভাবে অবহিত করা হলেও তারা এর প্রতিকারে আইনী কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ শেষে গণ মাধ্যমকর্মীদের উপস্থিতিতে কিছুটা গণ সংযোগ করেন  এ জেড এম মেনহাজুল হক। প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সীমানা জটিলতার কারনে নির্ধারিত সময়ের অনেক পরে গত ২০ সেপ্টেম্বর দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার নির্বাচনী তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে মেয়র পদে বিএনপি নেতা এ জেড এম মেনহাজুল হক স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ মার্কায় এবং আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে আমজাদ হোসেন নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে  এবারের নির্বাচনে কাউন্সিলর পদে ৪০ জন , সংরক্ষিত নারী কাউন্সিলর পদে  ১৮ প্রার্থী   প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাবর্তীপুর পৌরসভায় ভোটারের সংখ্যা ৩৩ হাজার ৩৯৯ জন।

আগামী ২ নভেম্বর ১৩টি কেন্দ্রে ভোট গ্রহন করা হবে । প্রথম বারের মত ইভিএম (ইলেক্ট্রিক ভোটিং মেশিন) এ  ভোট গ্রহন করা হবে বলে জানা গেছে। গণ মাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে প্রতিপক্ষ প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরন বিধি লংঘনের অভিযোগ থাকলেও প্রশাসন ব্যবস্থা নিচ্ছেন না বলে দাবি করছেন তিনি।
অন্যদিকে অভিযোগের বিষয়ে বক্তব্যের জন্য ক্ষমতাসীন দলের প্রার্থী আমজাদ হোসনের মোবাইল নাম্বারে ক্ষুদে বার্তা পাঠানোসহ কয়েক দফায় কল দেওয়া হলেও (রিসিভ করেননি) সাড়া দেননি তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com