শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

পীরগঞ্জ পৗর প্যানেল কমিটি নিয়ে বিভ্রান্তি জনমনে নানা প্রশ্ন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩
  • ৯৩ বার পঠিত

পীরগঞ্জ(রংপুর)প্রতিনিধি।- রংপুরের পীরগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র কমিটি নিয়ে বিভ্রান্তির মধ্যে পড়েছে পৌরবাসী। এ নিয়ে জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
সূত্রে জানা যায়, ২০২২ সালের জানুয়ারি মাসের ২৭ তারিখে পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলামের সভাপতিত্বে মাসিক সভায় সর্বসম্মতিক্রমে প্যানেল মেয়র কমিটি গঠিত হয়। ৩ জন কাউন্সিলর কে নিয়ে গঠিত হয় ওই প্যানেল মেয়র কমিটি। সূত্র মতে কাগজে কলমে চলতি এপ্রিল মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত কাউন্সিলর কবিরুল ইসলাম,আরমান আলী তালুকদার এবং মহিলা কাউন্সিলর আনজুয়ারা যথাক্রমে ১,২ ও ৩ নম্বর প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করে।
এদিকে চলতি ১১ এপ্রিল ৩নং ওয়ার্ড কাউন্সিলর এসএম রাসেল আহমেদ প্রধানের ফেসবুক আইডির মাধ্যমে পৌরসভার মাসিক সভার এক রেজুলেশনের কপির মাধ্যমে পৌর প্যানেল মেয়র কমিটি ভিন্ন ৩ জনের নাম প্রচার করা হয়। তারা হলেন,কাউন্সিলর মোঃ রাসেল মিয়া, আব্দুর রাজ্জাক মিয়া ও মহিলা কাউন্সিলর মরিয়ম বেগম। উল্লেখ ওই রেজুলেশনেও সভার তারিখ ২০২২ সালের জানুয়ারি মাসের ২৭ তারিখ অর্থাৎ একই তারিখে একই স্মারকে প্রতিস্থাপন দেখানো হয়।
অনুসন্ধানে দেখা যায়,২০২২ সালের জানুয়ারি মাসের ২৭ তারিখের পৌরসভার মাসিক সভার যে রেজুলেশনে পীর প্যানেল মেয়র গঠনের যে তথ্য দেয়া হচ্ছে তা দুই ধরণের কপি হলেও দুটিতেই সবকিছু অপরিবর্তিত থাকলেও প্রতিস্থাপন দেখিয়ে কেবল প্যানেল মেয়রের নামের জায়গায় দুই ধরণের নাম রয়েছে। ফলে জনগণ পড়ে গেছে বিভ্রান্তির মধ্যে। এ বিষয়ে কাউন্সিলর কবিরুল ইসলাম,আরমান আলী তালুকদার,আনজুয়ারা, আশরাফুল ইসলাম,মশিউর রহমান পারভেজ,আলমগীর হোসেন ও শাবানা বেগমের সাথে কথা বলে জানা যায়, মো রাসেল মিয়া কে ১ নম্বর প্যানেল মেয়র দেখিয়ে মাসিক সভার রেজুলেশনের যে কপি প্রচার করা হচ্ছে তা সম্পূর্ণ রুপে জাল। উক্ত তারিখে সকল কাউন্সিলদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে ১নম্বর ওয়ার্ড কাউন্সিলর কে ১নং প্যানেল মেয়র করে ৩ সদস্যের কমিটি গঠিত হয় এবং গত ১বছর ধরে ওই কমিটি কাজ করে আসছে। সম্প্রতি পৌর মেয়রের নানা অনিয়মন,দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে তারা ৮ জন কাউন্সিলর অনাস্থা এনে সংবাদ সম্মেলন করায় তিনি ক্ষুব্ধ হন। কাউন্সিলর রাসেল মিয়ার নেতৃত্বে ৪ জন কাউন্সিলর মেয়রের অপকর্ম ঢাকতে উঠে পড়ে লেগেছে মর্মে অনাস্থা আনা কাউন্সিলরগণ জানান। তারা আরও জানান মেয়রের যোগসাজশে রেজুলেশনের কপি জাল করে রাসেল মিয়াসহ অন্যরা অপপ্রচার চালিয়ে জনগণ কে বিভ্রান্ত করছে। এ বিষয়ে কাউন্সিলর রাসেল মিয়া বলেন,সভায় সংখ্যাগরিষ্টতার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এ বিষয়ে পৌর মেয়র তাজিমুল ইসলাম বলেন,বিধি সম্মতভাবে একই তারিখে একই স্মারকে প্রতিস্থাপনের মাধ্যমে বর্তমান প্যানেল মেয়র কমিটি করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com