শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

ফেনীতে সুজন এর প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রিপোটারের নাম
  • আপডেট সময় : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২
  • ১৯৬ বার পঠিত

সুজন-সুশাসনের জন্য নাগরিক- সুজন এর প্রতিষ্ঠাবার্ষিকী গত ১৬ নভেম্বর/২২খ্রি: বুধবার ফেনীতে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পলন করা হয়েছে । এ উপলক্ষ্যে শহরের ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়।

ফেনী ইডনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব ডা: তবারক উল্যাহ চৌধুরী বায়েজীদ কর্মসূচীর উদ্বোধন করেন। শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ট্রাংক রোডের ডা: সাজ্জাদ মিলনায়তনে (ডক্টরস রিক্রিয়েশন ক্লাব) আলোচনা সভায় মিলিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিক্ষাবিদ ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর তায়বুল হক বলেন, “পরীক্ষা যেদিন থেকে আবিষ্কার হয়েছে সেদিন থেকে নকলও আবিষ্কার হয়েছে। শাসন যখন শুরু হয়েছে শোষণও তখন থেকে শুরু হয়েছে। শিল্পপতি গরীবদের শোষণ করছেন, শ্রমিকদের শোষন করছেন। প্রত্যেকটি সেক্টরে যত উন্নয়ণ হচ্ছে তত নতুন নতুন সমস্যার সৃষ্টি হচ্ছে। সভ্যতার যত উন্নতি হচ্ছে অপরাধপ্রবণতা তত হচ্ছে। অপরাধ প্রবণতার পাশাপাশি আইন হচ্ছে। সুজন বারবার কুজনের কাছে পরাজিত হচ্ছে। ধ্বংস হচ্ছেনা কিন্তু। ধ্বংস হচ্ছে না বলেই পৃথিবী আজো টিকে আছে। সভ্যতা আজো অগ্রগতির দিকে যাচ্ছে। সমাজের সবকিছু নষ্ট হয়ে যায়নি। সবকিছু নষ্টদের অধিকারে চলে যায়নি। আমরা নীতিবাচক মনোভাব নিয়ে চলবো না। ইতিবাচক মনোভাব নিয়ে আমরা আশা করবো- সত্যের প্রতিষ্ঠা, জ্ঞানের প্রতিষ্ঠা। সুজন কোন রাজনৈতিক দল নয়। তারা আদর্শ নিয়ে সুশাসন প্রতিষ্ঠায় দেশের জন্য কাজ করে। যারা শাসকগোষ্ঠী তারাই সুজনকে প্রতিপক্ষ মনে করে। সুজন তাদের মতাদর্শ প্রতিষ্ঠার কাজ করছে। নানা প্রতিবন্ধকতা নিয়েও সুজন ২০ বছর টিকে আছে। এটাই অনেক বড় সফলতা।”

সুজন জেলা কমিটির সভাপতি এডভোকেট লক্ষণ বণিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি নুর ইসলাম, সাবেক সভাপতি নুর হোসেন, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ-সভাপতি ও স্টারলাইন গ্রæপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা সাধারণ সম্পাদক সমর দেবনাথ।

সভায় বক্তব্য রাখেন জেএসডি জেলা সভাপতি হীরা লাল চক্রবর্তী, ডিবিসি ও অবজারভার প্রতিনিধি আবু তাহের ভূঞা, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্র্রীয় কমিটির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, যমুনা টিভির স্টাফ রিপোর্টার আরএম আরিফুর রহমান, মানবজমিন ও বিডি নিউজ প্রতিনিধি নাজমুল হক শামীম, সাপ্তাহিক স্বদেশপত্র সম্পাদক এনএন জীবন, বন্ধুর বন্ধনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জিএম তাজউদ্দিন পলাশ, ইয়ুথ জার্নালিস্ট ফোরামের জেলা সভাপতি শাহজালাল ভূঞা, জেলা ক্রীড়া সংস্থার সদস্য তৌহিদুল ইসলাম তুহিন, সুজন পৌর কমিটির সভাপতি জাহিদ হোসেন বাবলু ও ছাগলনাইয়া উপজেলা কমিটির সভাপতি কামরুল হাসান লিটন, বিডি ক্লিন সভাপতি ফখরুল ইসলাম প্রমুখ। (প্রেস বিজ্ঞপ্তি)

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com