সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে- মনোরঞ্জন শীল গোপাল দিনাজপুরে ক্যানেল পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমের উদ্বোধন জীবনের ঘাত-প্রতিঘাত উপভোগের মানসিকতা থাকতে হবে দিনাজপুর পৌর মহিলা আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত রেলওয়ে কেন্দ্রীয় লোকোমোটিভ  কারখানা পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান পীরগঞ্জ মহিলা কলেজ        রংপুরে সুজনে’র বিভাগীয় মতবিনিময় পরিকল্পনা সভা  অনুষ্ঠিত পীরগঞ্জের ধর্মদাসপুরে পূর্বশত্রুতার জেরে বাড়িতে হামলা আহত-৫ দিনাজপুরে উত্তরবঙ্গ শিশু উন্নয়ন প্রকল্পের ছাগল বিতরণ  ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করলেন পারুল রায় ও নার্গিস

বিএনপি গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপের পথে প্রধান বাধা – ওবায়দুল কাদের

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ১১ নভেম্বর, ২০২০
  • ১৮৯ বার পঠিত

বজ্রকথা ডেক্স।- ১০ নভেম্বর শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপের পথে প্রধান বাধা । ওবায়দুল কাদের বলেন, আজ গণতন্ত্র মুক্তি পেয়েছে। কিন্তু গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে না পারলে, ৩০ লাখ শহীদের আকাংখার অসাম্প্রদায়িক, প্রগতিশীল, উদার গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠিত করতে না পারলে সত্যিকারের গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করা যাবে না।
বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের পৃষ্ঠপোষকতা, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ভাবাদর্শকে ধারণ করে যে রাজনৈতিক দলের জন্ম তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না। তাদের কাছে গণতন্ত্র ছিল, ‘হা এবং না’ ভোটের গণতন্ত্র। যে ভোটে ‘না’ বাক্স ছিলই না। তিনি বলেন, সেদিন কোনো কোনো কেন্দ্রে ১১০ শতাংশ ভোট পড়েছিল। তাদের গণতন্ত্র কারফিউ গণতন্ত্র। সেতুমন্ত্রী বলেন, বিএনপিকে আহ্বান জানাই, গণতন্ত্রের পথে ফিরে আসুন। রাজনীতির ইতিবাচক ধারায় ফিরে আসুন। গণতন্ত্রকে নস্যাৎ করার চক্রান্ত থেকে বেরিয়ে আসুন।
ওবায়দুল কাদের বলেন, নূর হোসেন সেদিন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে চলমান গণতান্ত্রিক আন্দোলনে একজন সাহসী বীরের ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। নূর হোসেন নিজের বুকে পিঠে লিখেছিলেন,‘স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’।সেদিন নূর হোসেনের শরীর ছিল জীবন্ত রাজনৈতিক পোস্টার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com