রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন

বিরামপুরে ৪৩ বছর পর মসজিদের জমি উদ্ধার 

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১৩৩ বার পঠিত
 বিরামপুর (দিনাজপুর) মো: আবু সাঈদ।- দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার দেবীপুর (দওলাপাড়া) জামে মসজিদের ০.৩৩ শতাংশ বিঘ জমি ৪৩ বছর পরে উদ্ধার করল, মসজিদ কমিটি ও গ্রামবাসি।
তৎকালীন পলিপ্রয়াগপুর ইউনিয়নের দেবীপুর মৌজার প্রকাশে দওলাপাড়া জামে মসজিদের সাধারণ বরাবর  ৮৩০০, তাং- ১৬/০৭/৭৯ নং দানপত্র দলিলে পলিপ্রয়াগপুর ইউনিয়নের চন্ডীপুর মৌজার এস এ ১৬৬ নং খতিয়ানভূক্ত ২.৬১ শতাংশের মধ্যে ০.৩৩ শতাংশ জমি এস.এ রেকর্ডিয় মালিক জনাব সুনিন্দ্র নাথ সাহা, পিতা- ক্ষীর নাথ সাহা, সাং- বিরামপুর মসজিদের উন্নয়নকল্পে ঐ জমি দান করেন।
সে সময়কার সেক্রেটারি উমর উদ্দিন মন্ডল ঐ দানপত্র দলিল গোপন রেখে নিজে উক্ত জমি চাষাবাদ করেন। তিনি মারা গেলে তার ওয়ারিশ (ছেলে) শামসুদ্দিন মন্ডল দীর্ঘদিন যাবৎ চাষাবাদ ও অবৈধভাবে ভোগদখল করেন।
পলিপ্রয়াগপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, যাকে সবাই আলম চেয়ারম্যান নামে চিনে, তার ছেলে নাদিম হোসেন পুরাতন কাগজপত্রের মাঝে একটি পুরাতন দলিল পান যার দলিল নং- ৮৩০০ তাং-১৬/০৭/৭৯ দলিল দওলাপাড়া জামে মসজিদের বর্তমান কমিটিকে দিলে তারা জেলা সাবরেজিস্টার অফিসে যোগাযোগ করে দলিলের সত্যতা ও সার্টিফাইড কপি সংগ্রহ করেন ও ২২/০৭/২০২২ তারিখ সকাল ৯.০০ ঘটি কর সময় ঐ জমি দখলে নেয়।
মসজিদের জমি অবৈধভাবে ভোগদখল করায় এলাকার সাধারণ মানুষজন হতবাক হয়েছেন এবং শাস্তি দাবী করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com