বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে কুকুরের কামড়ে আঙ্গুল হারালো ব্যাংকের আর্মড গার্ড, আহত ৬ পলাশবাড়ীতে ৬১ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যাবসায়ী গ্রেফতার রংপুরে  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা  পলাশবাড়ীতে তিনটি চোরাই গরু উদ্ধার গ্রেফতার- ২ ফুলবাড়ীতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির স্মরণসভা দিনাজপুর   উপজেলা অটোরিক্সা ও ভ্যানচালক শ্রমিক ইউনিয়নের   মে দিবস পালন জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তর দিনাজপুর এর আয়োজনে মহান মে দিবস পালিত বড়পুকুরিয়া কয়লা খনি শ্রমিক কর্মচারী ইউনিয়নের মহান মে দিবস উদযাপন দিনাজপুরের ফুলবাড়ীতে বৃষ্টির জন্য ইস্তেসখার নামাজ অনুষ্ঠিত পার্বতীপুরে মে দিবস পালিত

ভোটের পরিবেশ সৃষ্টি হয়েছে, আরও হবে- রংপুরে রাশেদা সুলতানা

রিপোটারের নাম
  • আপডেট সময় : রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ৬৯ বার পঠিত
রংপুর থেকে  সোহেল রশিদ।- নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনে নানা চ্যালেঞ্জ ছিল। আমরা এক সাথে আন্তরিকভাবে কাজ করে সেই চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। আমি ভোটারদের বলতে চাই, আমাদের দক্ষ প্রশাসনিক লোকজন, কর্মী বাহিনী রয়েছে। তারা ইতোমধ্যে তাদের দক্ষতার পরিচয় দিয়েছে। তাই দক্ষ মানুষদের প্রতি আস্থা রাখুন। ভোটের পরিবেশ সৃষ্টি হয়েছে, আরও হবে। আমরা আশা করছি উপজেলা পরিষদ নির্বাচনে ভোটাদের উপস্থিতি আরও বাড়বে।
রোববার  (৩১ মার্চ) সকালে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে রংপুর বিভাগের সকল জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নির্বাচন কমিশনার বলেন, আমরা নির্বাচন কমিশনে যোগ দেওয়ার সময় পত্র-পত্রিকায় খবরে দেখেছিলাম যে আমাদের প্রতি মানুষের আস্থাহীনতা ছিল। তখন থেকে আমরা প্রতিজ্ঞাবদ্ধ হয়ে মানুষের ভেতরে কমিশনের প্রতি যে বিরুপ ধারণা ছিল তা দূর করতে কাজ শুরু করেছি। সকলের সাথে সমন্বয় করে আন্তরিকতা, শ্রদ্ধা, দেশের প্রতি মমত্ববোধ নিয়ে আমরা সেই বিরুপ ধারণাটি দূর করতে পেরেছি।
তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনে যারা প্রার্থী ছিলেন তাদের চেয়ে উপজেলা নির্বাচনে যারা প্রার্থী হবেন তাদের সাথে মানুষের যোগাযোগ বেশি রয়েছে। সুতরাং নির্বাচনে প্রার্থীদের কারনে ভোটারদের উপস্থিতি বাড়বে। এছাড়া প্রার্থীদের সংখ্যা বাড়বে, প্রতিদ্বন্দ্বিতাও বাড়বে। কোন  কোন ক্ষেত্রে প্রার্থীদের মাঝে দ্বন্দ্বও সৃষ্টি হতে পারে। এসব বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।
নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেন, জাতীয় সংসদ নির্বাচনে প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে কেউ প্রশ্ন তোলেনি। সবাই প্রশাসনের প্রতি সন্তোষ প্রকাশ করেছে। আমরা এর ধারাবাহিকতা ধরে রাখতে চাই। সকল প্রার্থীকে সমান দৃষ্টিতে দেখতে হবে। এ ব্যাপারে আমরা গাইড লাইন দেব। আপনারা নির্বাচন কমিশনকে আস্থাশীল করেছেন। রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি পঙ্কজ রায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com