শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

রংপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ড ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

রিপোটারের নাম
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ৮৯ বার পঠিত

রংপুর থেকে বজ্রকথা প্রতিনিধি।- রংপুর নগরীতে একটি বাসা বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে আসবাবপত্র পুড়ে যাওয়াসহ আনুমানিক ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
বুধবার দিবাগত রাত সোয়া ১টার দিকে নগরীর আরকে রোড ইসলামাবাগ এলাকার প্রফেসর এনায়েত আলীর বাসায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা।
তাৎক্ষণিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাওয়ায় আগুন ওই বাড়ির আশপাশে ছড়িয়ে পড়েনি। ফায়ার সার্ভিসের কর্মীরা দুটি ইউনিট ১৫ থেকে ২০ মিনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।
জানা গেছে, ওই বাড়ির পাঁচটি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। এতে সেখানকার ভাড়াটিয়া একমি ফার্মাসিউটিক্যালস লিমিটেডের গাড়িচালক দেলোয়ার হোসেন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তার দুটি ঘরের সমস্ত মালামাল পুড়ে গেছে। এতে তার ১০-১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি।
রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার বাদশা মাসউদ আলম বলেন, আমরা রাত একটা ৪০ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ৭ মিনিটের মধ্যে ঘটনাস্থলে এসে পৌঁছে দুটি ইউনিট কাজ শুরু করি। সর্বোচ্চ ১৫-২০ মিনিটের মধ্যে আমরা আগুন নিয়ন্ত্রণে আনে পেরেছি। তার আগেই ওই বাসা বাড়ির আলাদা দুটি রান্নাঘরসহ অন্যান্য ঘরে আগুন ছড়িয়ে পড়ে। আধপাকা ঘর হওয়াতে মালামালসহ অন্যান্য জিনিসপত্র আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে।
তিনি আরো বলেন, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। বাসার মালিক ও ভাড়াটিয়ার দাবি তাদের অন্তত ১০-১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
এর আগে বুধবার মধ্যরাতে নগরীতে রাধাবল্লভ এলাকায় পৃথক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শর্টসার্কিট থেকে বৈদ্যুতিক খুঁটিতে লাগা আগুন ছড়িয়ে পড়ার আগেই স্থানীয়রা জাতীয় পরিসেবা নম্বর ৯৯৯ এ ফোন করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com