শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

সেই মনি – মুক্তাকে মনোরঞ্জর শীলের বাই সাইকেল উপহার

রিপোটারের নাম
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
  • ১০৯ বার পঠিত

ফজিবর রহমান বাবু।- দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ীতে বাংলাদেশের চিকিৎসকদের সফলভাবে অপারেশনের মাধ্যমে আলাদা করা মনি ও মুক্তাকে বাই সাইকেল উপহার প্রদান করলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল।
২৫ অক্টোবর/২২ খ্রি:  মঙ্গলবার  বিকেলে বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে মনি ও মুক্তার হাতে বাই সাইকেল প্রদান করেন এমপি মনোরঞ্জনশীল গোপাল।
এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক বিকাশ দেবনাথ, দৈনিক কালের কন্ঠের দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন, বঙ্গবন্ধু সৈনিক লীগ দিনাজপুর জেলা শাখার সভাপতি কামাল হোসেন, মনি ও মুক্তার বাবা জয় প্রকাশ পাল, মা কৃষ্ণা রানী উপস্থিত ছিলেন।
বাই সাইকেল বিতরণকালে এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেন, বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থার এক বিরল উদাহরণ মনি ও মুক্তা। মনি ও মুক্তা একসাথে জোড়া লাগানো অবস্থায় জন্ম নিলেও বাংলাদেশের চিকিৎসকদের কারণে তারা আজ আলাদা আলাদা। মনি ও মুক্তার কারণে আমরা বীরগঞ্জ বাসী গর্বিত। বর্তমান সরকার নারীদের জন্য কাজ করে যাচ্ছে। নারীরা পড়ালেখা করে সমাজে আজ প্রতিষ্ঠিত হচ্ছে। তাই মনি ও মুক্তার জন্য বাইসাইকেল উপহার প্রদান করা হলো। বাইসাইকেল পাওয়ার ফলে মনি ও মুক্তা পড়ালেখায় আরও এগিয়ে যাবে এই আশা করি। আমি প্রথম থেকে তাদের পাশে ছিলাম। ভবিষ্যতে তাদের এগিয়ে যাওয়ার প্রয়োজনে আমি সব সময় পাশে থাকব।
প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বলেন, প্রায় তিন কিলো দুর থেকে তারা পায়ে হেটে নিয়মিত স্কুলে যাতায়াত করত। তাদের পিতা বিষয়টি সংসদ সদস্যের নজরে নিয়ে আসলে তিনি মনি-মুক্তাকে বাই সাইকেল উপহার প্রদান করেন।
উল্লেখ্য, ২০০৯ সালের ২২ আগস্ট দিনাজপুরের পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালে জোড়া লাগা অবস্থায় কৃষ্ণা রানীর গর্ভে জন্ম হয় মনি-মুক্তার। চিকিৎসকদের পরামর্শে ২০১০ সালের ৩০ জানুয়ারি ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয় এই দুই বোনকে। ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাজধানীর শিশু হাসপাতালে সফল অস্ত্রোপচারের মাধ্যমে মনি-মুক্তাকে আলাদা করে স্বাভাবিক জীবন দেওয়া হয়।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com