রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
দিনাজপুরে একত্রে ২০ হাজার কণ্ঠে পবিত্র ‘শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ সাউন্ডবাংলা’র দিনব্যাপী আবৃত্তি, লেখালেখি ও সংবাদ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত দিনাজপুর পৌর আওয়ামী লীগের যৌথ সভা অনুষ্ঠিত রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ রংপুর নগরীতে পথচারিদের ছাতা,ক্যাপ,পানি ও স্যালাইন দিল যুবলীগ পার্বতীপুর রেলওয়ে জংশনে ঘুমন্ত অবস্থায় এক ব্যক্তির মৃত্যু রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

গৃহবধূকে গলা কেটে হত্যা মামলায় রংপুরে ৫ জনের কারাদন্ড

রিপোটারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ১৪২ বার পঠিত

রংপুর থেকে প্রতিনিধি।-রংপুর নগরীতে দুই সন্তানের জননী মরিয়ম নেছাকে (৩৮) নিজ বাড়িতে গলা কেটে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।
দন্ডপ্রাপ্তরা হল- হামিদুল ইসলাম, আতাউর রহমান, জাহিদুল ইসলাম,নুরুল আমিন ও জাহাঙ্গির আলম। রায় ঘোষণার সময় ৪ আসামি আদালতে উপস্থিত ছিল এবং জাহাঙ্গির আলম নামে এক আসামী শুরু থেকে পলাতক ছিলেন।
মঙ্গলবার দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. রেজাউল করিম এ আদেশ দেন।
আদালত ও মামলা সূত্রে জানা গেছে, রংপুরের কেরানির হাট জগদিশপুরের শাহাপাড়া এলাকার সিরাজুল ইসলামের মেয়েকে বিয়ে করতে চায় স্থানীয় যুবক হামিদুল ইসলাম। কিন্তু মেয়ের মা মরিয়ম নেছা এই বিয়েতে রাজী ছিলেন না। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে মরিয়ম নেছাকে হত্যার পরিকল্পনা করে হামিদুল। পরে ২০১৩ সালের ১৮ এপ্রিল রাতে নিজ বাড়িতে মরিয়ম নেছাকে (৩৮) গলা কেটে হত্যা করে মামলার আসামিরা।
এ ঘটনায় পরদিন স্বামী সিরাজুল ইসলাম বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় গ্রেফতারের পর আসামি হামিদুল ইসলাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
সরকার পক্ষের আইনজীবী এপিপি জয়নাল আবেদীন অরেঞ্জ বলেন,২০১৭ সালের ২৫ জানুয়ারি মামলার চার্জ গঠন করা হয়। সাক্ষ্য প্রমাণ শেষে বিচারক ৫ আসামিকে যাবজ্জীবন কারাদন্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করেন। আসামী পক্ষের আইনজীবী ছিলেন এ্যাড আব্দুর রশিদ।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com