শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রায়পুর ইউপি পরিষদে “নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক” কর্মশালা অনুষ্ঠিত পীরগঞ্জে পলাতক আসামীসহ গ্রেফতার -৪ রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায় রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত রংপুর বিভাগে এখনো ভোটের মাঠে এমপির স্বজনরা   বৃষ্টির আশায় গাইবান্ধায় ‘সালাতুল ইসতিসকার নামাজ আদায় বিরামপুরে সমন্বিত খামার বায়োগ্যাস বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন  পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির দ্বি- বার্ষিক সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত স্ত্রী হত্যা মামলার  আসামী স্বামীকে কেরানীগঞ্জ থেকে আটক রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক্টরচাপায় প্রাণ গেল গৃহবধূর

নিপীড়িত বঞ্চিত মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার-স্পীকার

রিপোটারের নাম
  • আপডেট সময় : সোমবার, ১৪ নভেম্বর, ২০২২
  • ২৫১ বার পঠিত

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি।- বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, নিপীড়িত বঞ্চিত মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার।

শতভাগ বিদ্যুতায়ন এবং অবকাঠামোগত উন্নয়নের সুফল দেশের জনগণ ভোগ করছে এবং দেশের অর্থনীতিও আজ শক্ত ভিতের উপর দাঁড়িয়ে আছে। তিনি বলেন, বিশ্বে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায় অধিষ্ঠিত।
তিনি আজ ১৪ ণভেম্বর/২২ খ্রি: সোমবার নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর পীরগঞ্জ -৬ এর অন্তর্গত কাবিলপুর ইউনিয়নস্থ লালদিঘী আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে উপকারভোগীদের মধ্যে বাই-সাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

এ সময় স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্পীকারকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।
পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও ১৫নং কাবিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, কাবিলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম বকুল, কাবিলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম লাজু বক্তব্য রাখেন।
স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি এই  অনুষ্ঠানে আরো বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধুমাত্র শহরকেন্দ্রিক উন্নয়নে বিশ্বাসী নন। প্রধানমন্ত্রী এমনভাবে উন্নয়ন পরিকল্পনা সাজিয়েছেন, যেন গ্রামে বসেই শহরের সকল নাগরিক সুবিধা পাওয়া যায়। তাঁর কৌশল ও দক্ষতাবলেই আমরা স্বল্পোন্নত দেশের কাতার থেকে উন্নয়নশীল দেশের পথে অগ্রসর হচ্ছি।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুদীর্ঘ ২৩ বছর রাজনৈতিক আন্দোলন –সংগ্রামের মধ্য দিয়ে নিজের চাওয়া পাওয়াকে তুচ্ছ করে বাঙালীর অধিকার ও দাবী আদায়ে ব্রত থেকেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর মতো মহান নেতার কারণেই আমরা পেয়েছি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ, লাল সবুজের বিজয় পতাকা এবং বিশ্বের শ্রেষ্ঠতম সংবিধান।

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৪ঠা নভেম্বরকে জাতীয় সংবিধান দিবস হিসেবে ঘোষণাকে এক মাইলফলক হিসেবে অভিহিত করেন।
নিজ নির্বাচনী এলাকার উন্নয়ন সম্পর্কে তিনি বলেন, স্থানীয় মা-বোনদের জন্য ইউনিয়ন মহিলা প্রশিক্ষণ কেন্দ্র করা হচ্ছে।  প্রতিটি ইউনিয়নে জাতির পিতার মুর‌্যাল এবং শহীদ মিনার স্থাপন করা হচ্ছে এবং প্রয়োজনে আরও উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করা হবে।

এসময় তিনি শিশু কিশোরদের ঘরের মধ্যে আবদ্ধ না থেকে খেলাধুলাসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে যুক্ত হবার আহবান জানান।
স্পীকার বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষের ভাগ্য পরিবর্তন করতে কাজ করে যাচ্ছেন। তাঁর নেতৃত্বগুণে সমগ্র বাংলাদেশে যেমন উন্নয়ন হয়েছে, পীরগঞ্জেও একই ধারাবাহিকতায় উন্নয়ন হচ্ছে। সারা দেশে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, মাতৃত্বকালীন ভাতাকে শতভাগ উন্মুক্ত করা হয়েছে। স্পীকার সকল উন্নয়ন কর্মকান্ডে বর্তমান সরকারের সাথে থাকার জন্য সবার প্রতি আহবান জানান।
এ সময় স্পীকার ১৫নং কাবিলপুর ইউনিয়নের উপকারভোগীদের মাঝে ১১টি সেলাইমেশিন, ১০ টি স্প্রে মেশিন, ১০টি হুইলচেয়ার এবং ৫০টি বাইসাইকেল বিতরণ করেন। এরপরে তিনি পীরগঞ্জ উপজেলা পরিষদে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন।
এসময় তিনি পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপস্থিত হয়ে প্রধান অতিথি হিসেবে উপজেলা প্রশাসন পীরগঞ্জ কর্তৃক প্রকাশিত ‘মহাকাব্যিক মুজিব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।
এ অনুষ্ঠানে  রংপুর জেলার জেলা প্রশাসক আসিফ আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ
© সর্বস্বত্ব সংরক্ষিত © 2020-2022 বজ্রকথা।
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Hostitbd.Com